ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪২৬, ২০ এপ্রিল ২০১৯
Risingbd
সর্বশেষ:

বাণিজ্য মেলায় ওয়ালটন এসিতে ৮ শতাংশ ছাড়

নাসির উদ্দিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০১-২৩ ৬:৪১:৩৯ পিএম     ||     আপডেট: ২০১৯-০১-২৪ ১:৫৫:৩৮ পিএম
ছবি : শাহীন ভূইয়া

অর্থনৈতিক প্রতিবেদক : শীতের প্রভাব দেশে এখনও কিছুটা রয়ে গেলেও সর্বাধুনিক প্রযুক্তি, সঠিক বিটিইউ ও উচ্চ গুণগতমানের নিশ্চয়তা, আকর্ষণীয় ডিজাইন ও আউটলুক, সাশ্রয়ী মূল্যের কারণে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় ব্যাপক সাড়া ফেলেছে ওয়ালটন এসি।

মেলা শুরুর দ্বিতীয় দিন থেকেই দৃষ্টিনন্দন ওয়ালটন প্লাজায় ক্রতা-দর্শনার্থীদের ব্যাপক ভিড় লক্ষ করা গেছে। আর ক্রেতাদের আরো একটু বাড়তি সুবিধা দিতে মেলা উপলক্ষে মেলায় প্যাভিলিয়নে ওয়ালটন এসিসহ অন্যান্য পণ্যে দেওয়া হচ্ছে বিশেষ ছাড়।

আরো রয়েছে মেলা উপলক্ষে দেশব্যাপী ডিজিটাল ক্যাম্পেইন সিজন-৪ এর আওতায় পণ্য কিনে রেজিস্ট্রেশন করলেই ক্রেতারা পাচ্ছেন সর্বোচ্চ এক লাখ টাকার ক্যাশ ভাউচার। পেতে পারেন কোটি কোটি টাকার ক্যাশ ভাউচারসহ মোটরসাইকেল, এয়ার কন্ডিশনার, ল্যাপটপ, ফ্রিজ, এলইডি টিভি, ওভেনসহ অসংখ্য পণ্য ফ্রি। রয়েছে নিশ্চিত ক্যাশব্যাক। আরো রয়েছে ঢাকার মধ্যে ফ্রি হোম ডেলিভারি সুবিধা।

প্যাভিলিয়নে ঘুরে ওয়ালটন এসি দেখছিলেন সরদার আসিফ ইমতিয়াজ। কথা হয় তার সাথে। তিনি বলেন, দেশে এখনও শীত পড়ছে। তারপরও এসি কিনতে এসেছি। এখন শীতের কারণে এমনিতেই সব কোম্পানির এসির দাম একটু কম থাকে। এছাড়া বাণিজ্য মেলায় ওয়ালটন দেখছি এসিতে ৮ শতাংশ ছাড় দিচ্ছে। ইচ্ছে আছে এখান থেকেই একটি এসি নেব। কারণ ওয়ালটন মানের দিক থেকে খুব ভালো। অল্প সময়ে ব্যাপক সাড়া ফেলেছে প্রতিষ্ঠানটি। আর এটিতো আমাদের দেশীয় কোম্পানি। দেশের উন্নয়নের জন্য সবার উচিত ওয়ালটনের পণ্য কেনা।



এসি প্রসঙ্গে ওয়ালটন প্যাভিলিয়ন সমন্বয়ক মোস্তফাজ্জামান বলেন, মেলায় দেড় ও দুই টনের নতুন মডেলের স্মার্ট ইনভার্টার এবং আয়োনাইজার প্রযুক্তির এয়ার কন্ডিশনারের এনেছে ওয়ালটন। ১২০০০ বিটিইউ (ব্রিটিশ থার্মাল ইউনিট) কে বলা হয় এক টন। আমদানি করা এসিতে সঠিক বিটিইউ থাকে না। যা সাধারণ ক্রেতার পক্ষে ধরা সম্ভব নয়। তবে ওয়ালটন দেশে তৈরি করছে বলে সঠিক বিটিইউ নিশ্চিত করছে।

নিয়মিত গবেষণার মাধ্যমে ওয়ালটনের প্রকৌশলীরা বাজারে নিয়ে এসেছে মুঠোফোনে নিয়ন্ত্রণযোগ্য আইওটি বেজড স্মার্ট এসি। এসিতে প্রতিদিন বা মাসিক বিল আসছে কত? ভোল্টেজ লো না হাই? কম্প্রেসার কি ওভারলোডে চলছে? এসব প্রশ্নের উত্তর দেবে স্মার্ট এসি। দেশের বাজারে ওয়ালটনই প্রথমবারের মতো স্মার্ট এসি নিয়ে এসেছে।

তিনি আরো বলেন, নতুন মডেলের এসব এসিতে আয়োনাইজার প্রযুক্তি ব্যবহার করায় রুমের বাতাস থাকে ধূলা-ময়লা ও ব্যাকটেরিয়ামুক্ত। পাশাপাশি ইনভার্টার প্রযুক্তির কম্প্রেসার ব্যবহার করায় বিদ্যুৎ সাশ্রয় হচ্ছে ৬০ শতাংশ পর্যন্ত। এসব সুবিধার পাশাপাশি বাজারে একমাত্র ওয়ালটন এসিতেই রয়েছে সঠিক বিটিইউ’র নিশ্চয়তা ও ছয় মাসের রিপ্লেসমেন্ট গ্যারান্টি সুবিধা। মূলত, এসব সুবিধার পরিপ্রেক্ষিতে গ্রাহক পছন্দের শীর্ষে রয়েছে ওয়ালটন এসি।

একের পর এক বিশ্বের অত্যাধুনিক সব প্রযুক্তির সংযোজন করা হচ্ছে। এসির কন্ডেন্সারে ব্যবহার করা হচ্ছে মরিচারোধক গোল্ডেন ফিন কালার প্রযুক্তি। এতে করে ওয়ালটন এসি হচ্ছে টেকসই দীর্ঘস্থায়ী।



এছাড়া ওয়ালটনের ইনভার্টার প্রযুক্তির এসির কম্প্রেসারে রয়েছে টার্বোমুড। যা রুমের তাপমাত্রা দ্রুত কমিয়ে এনে রুমকে দ্রুত ঠান্ডা করে। এই প্রযুক্তিতে পিসিবি বা মাদারবোর্ডে স্থাপিত মাইক্রোপ্রসেসরের বিশেষ প্রোগ্রামিং এর মাধ্যমে রুমের তাপমাত্রা অনুযায়ী কম্প্রেসারের গতি নিয়ন্ত্রিত হয়। অর্থাৎ রুমের তাপমাত্রা কমার পাশাপাশি কম্প্রেসারের গতিও কমে আসে। ওয়ালটন এসির কম্প্রেসারে ব্যবহৃত হচ্ছে বিশ্ব স্বীকৃত সম্পূর্ণ পরিবেশবান্ধব এইচএফসি গ্যাসমুক্ত আর-৪১০এ রেফ্রিজারেন্ট।

সর্বোচ্চ ৭৮ হাজার টাকা থেকে শুরু করে সর্বনিম্ন ৩৫ হাজার ৫০০ টাকায় পাওয়া যাচ্ছে এসব এসি বলেও জানান মোস্তফাজ্জামান। ৫ টন এসির দাম সর্বোচ্চ এক লাখ ৫৯ হাজার টাকা থেকে এক লাখ ৪১ হাজার টাকায় পাওয়া যাচ্ছে।

উল্লেখ্য, নিয়মিত গবেষণার মাধ্যমে ওয়ালটনের প্রকৌশলীরা বাজারে নিয়ে এসেছে মুঠোফোনে নিয়ন্ত্রণযোগ্য আইওটি বেজড স্মার্ট এসি। এসিতে প্রতিদিন বা মাসিক বিল আসছে কত? ভোল্টেজ লো না হাই? কম্প্রেসার কি ওভারলোডে চলছে? এসব প্রশ্নের উত্তর দেবে স্মার্ট এসি। দেশের বাজারে ওয়ালটনই প্রথমবারের মতো স্মার্ট এসি নিয়ে এসেছে। সর্বাধুনিক প্রযুক্তির ব্যবহার, সঠিক বিটিইউ ও উচ্চ গুণগতমানের নিশ্চয়তা, আকর্ষণীয় ডিজাইন ও আউটলুক, সাশ্রয়ী মূল্য, ছয় মাসের রিপ্লেসমেন্ট গ্যারান্টি ও দেশব্যাপী বিস্তৃত সেলস ও সার্ভিস নেটওয়ার্ক থাকায় ওয়ালটন এসি এখন গ্রাহক চাহিদার শীর্ষে। বিশ্বের বিভিন্ন দেশে রপ্তানি হচ্ছে ওয়ালটনের এসি। ওয়ালটন এসির কম্প্রেসারে রয়েছে সর্বোচ্চ ৮ বছরের রিপ্লেসমেন্ট গ্যারান্টি। রয়েছে ৩ বছর পর্যন্ত ফ্রি বিক্রয়োত্তর সুবিধা।



রাইজিংবিডি/ঢাকা/২৩ জানুয়ারি ২০১৯/নাসির/সাইফ

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge