ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

সোমবার শুরু হচ্ছে পুলিশ সপ্তাহ

মাকসুদুর রহমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৭, ৩ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সোমবার শুরু হচ্ছে পুলিশ সপ্তাহ

নিজস্ব প্রতিবেদক : আনন্দমুখর পরিবেশে সোমবার থেকে শুরু হচ্ছে পুলিশ সপ্তাহ। আগামী ৮ ফেব্রুয়ারি পর্যন্ত পুলিশ সপ্তাহ চলবে বলে পুলিশের বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

‘পুলিশ জনতা ঐক্য গড়ি, মাদক-জঙ্গি নির্মূল করি’ এ স্লোগানকে ধারণ করে পাঁচ দিনব্যাপী নানা কর্মসূচিও হাতে নিয়েছে পুলিশ।

রোববার পুলিশ জানায়, সোমবার সকালে রাজারবাগ পুলিশ লাইনস মাঠে বর্ণাঢ্য পুলিশ প্যারেডের মধ্য দিয়ে পুলিশ সপ্তাহ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সারা দেশের বিভিন্ন পুলিশ ইউনিটের সদস্যদের সমন্বয়ে গঠিত ১০টি কন্টিনজেন্ট এবং পতাকাবাহী দলের নয়নাভিরাম কুচকাওয়াজ পরিদর্শন ও অভিবাদন গ্রহণ করবেন তিনি। কুচকাওয়াজ শেষে রাজারবাগ পুলিশ লাইনসে স্থাপিত পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) স্টল পরিদর্শন এবং পুলিশ সদস্যদের সঙ্গে কল্যাণ সভায় অংশগ্রহণ করবেন।

পুলিশ সপ্তাহের প্যারেডে অধিনায়ক হিসেবে নেতৃত্ব দেবেন পুলিশ সুপার আবিদা সুলতানা। তার নেতৃত্বে পরিচালিত প্যারেডে অংশ নেবেন সহস্রাধিক পুলিশ সদস্য। অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের সঙ্গে প্রধানমন্ত্রীর সম্মেলন, বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা, পুলিশ কর্মকর্তাদের সঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রীর সম্মেলন, বিভিন্ন মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রীর সম্মেলন, রাষ্ট্রপতির ভাষণ, পুরস্কার বিতরণ (আইজি ব্যাজ, শিল্ড প্যারেড, অস্ত্র-মাদক উদ্ধার প্রভৃতি), অবসরপ্রাপ্ত পুলিশ অফিসারদের সঙ্গে কর্মরত পুলিশ কর্মকর্তাদের পুনর্মিলনী, মাঠ পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে আইজিপির সম্মেলন।৮ ফেব্রুয়ারি আইনশৃঙ্খলা ও অপরাধ সংক্রন্ত মতবিনিময় সভার মধ্য দিয়ে শেষ হবে পুলিশ সপ্তাহের।



রাইজিংবিডি/ঢাকা/৩ ফেব্রুয়ারি ২০১৯/মাকসুদ/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়