ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

চট্টগ্রামে সাড়ে ৭শ চিকিৎসকের অংশগ্রহণে সম্মেলন শুরু

রেজাউল করিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:০৩, ৬ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চট্টগ্রামে সাড়ে ৭শ চিকিৎসকের অংশগ্রহণে সম্মেলন শুরু

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম: সাড়ে ৭শ চিকিৎসকের অংশগ্রহণে বন্দরনগরী চট্টগ্রামের রেডিসন ব্লু হোটেলে শুরু হলো দুই দিনব্যাপী আন্তর্জাতিক সম্মেলন।

চট্টগ্রাম ইন্টারন্যাশনাল মেডিক্যাল কলেজ (সিআইএমসি) ও চট্টগ্রাম ইন্টারন্যাশনাল ডেন্টাল কলেজের (সিআইডিসি) যৌথ উদ্যোগে বুধবার সকাল ৮টায় শুরু হওয়া এই সম্মেলনে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী।

প্রধান অতিথির বক্তব্যে ড. ইফতেখার উদ্দিন চৌধুরী বলেন, ‘শেখ হাসিনার সরকার স্বাস্থ্যখাতে যুগান্তকারী অগ্রগতি সাধন করেছেন। জাতিসংঘ ঘোষিত স্বাস্ব্যখাতে মিলেনিয়াম ডেভেলপমেন্ট গোলস (এমডিজি) অর্জনে যথেষ্ঠ সক্ষমতা ও সফলতা দেখিয়েছেন।’

তিনি আরো বলেন, ‘ব্যাপক জনগোষ্ঠীর এই দেশে গণমানুষের শতভাগ চিকিৎসা সেবা নিশ্চিত সরকারের একার পক্ষে সম্ভব নয়। এক্ষেত্রে বেসরকারি উদ্যোক্তাদের এগিয়ে আসতে হবে। বেসরকারি উদ্যোগে চট্টগ্রাম ইন্টারন্যাশনাল মেডিক্যাল কলেজ ও চট্টগ্রাম ইন্টারন্যাশনাল ডেন্টাল কলেজ প্রতিষ্ঠার মাধ্যমে সরকারের উন্নয়ন কর্মসূচী এগিয়ে নিচ্ছেন এর উদ্যোক্তাগণ।’

Providing Healthcare Service in Challenging Situation শিরোনামের দুই দিনব্যাপী এই সম্মেলন স্বাস্থ্যখাতে ব্যাপক অবদান রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

সিআইএমসি’র অধ্যক্ষ অধ্যাপক ডা. আমির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মেডিক্যাল ফ্যাকাল্টির ডিন অধ্যাপক ডা. সেলিম জাহাঙ্গীর, ইন্টারন্যাশনাল ইসলামিক ইউনিভার্সিটি অব মালয়েশিয়ার মেডিক্যাল ফ্যাকাল্টির ডিন অধ্যাপক ড. আজমী মোহাম্মদ নুর, সিআইডিসি অধ্যক্ষ অধ্যাপক ডা. মুসলিম উদ্দিন সবুজ প্রমূখ।

সম্মেলনের প্রেস এন্ড পাবলিকেশন সেক্রেটারি ডা. কামরুল হাসান জানান, সিআইএমসি ও সিআইডিসি’র উদ্যোগে এটি প্রথম আন্তর্জাতিক সম্মেলন। দুই দিনব্যাপী এই সম্মেলনে দেশে বিদেশের সাড়ে ৭শ চিকিৎসক অংশগ্রহণ করছেন। ৩১টি সায়েন্টিফিক সেশনে ৯৮ জন চিকিৎসক তাদের গবেষণাপত্র উপস্থাপন করবেন। এছাড়াও ১১টি পোস্টার উপস্থাপন করা হবে।




রাইজিংবিডি/চট্টগ্রাম/৬ ফেব্রুয়ারি ২০১৯/রেজাউল/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়