ঢাকা, শনিবার, ৫ শ্রাবণ ১৪২৬, ২০ জুলাই ২০১৯
Risingbd
সর্বশেষ:

দারুণ জয়ে সিরিজ নিউজিল্যান্ডের

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০২-১০ ৫:১২:৫২ পিএম     ||     আপডেট: ২০১৯-০২-১০ ১০:৫৯:৩৮ পিএম
দারুণ জয়ে সিরিজ নিউজিল্যান্ডের
Voice Control HD Smart LED

ক্রীড়া ডেস্ক : শেষ বল পর্যন্ত লড়াই করেছিল ভারত। কিন্তু শেষ হাসিটা হাসতে পারেনি রোহিত শর্মার দল।

নিউজিল্যান্ডের দেওয়া ২১৩ রান তাড়া করতে নেমে ৪ রানের আক্ষেপে পুড়তে হয় ভারতকে। সিরিজ নির্ধারণী শেষ টি-টোয়েন্টিতে ৬ উইকেটে ২০৮ রান করে ভারত। ওয়ানডে সিরিজ ৪-১ ব্যবধানে হারা নিউজিল্যান্ড টি-টোয়েন্টি সিরিজ জিতেছে ২-১ ব্যবধানে।

টস হেরে ব্যাটিং করতে নেমে নির্ধারিত ২০ ওভারে মাত্র ৪ উইকেট হারিয়ে ২১২ রান তোলে নিউজিল্যান্ড। উদ্বোধনী জুটি দলকে উড়ন্ত সূচনা এনে দেন। কলিন মানরো ও টিম শেইফার্ট ৮০ রানের জুটি গড়েন। হাফ সেঞ্চুরি থেকে ৭ রান দূরে থাকতে কুলদীপ যাদবের বলে স্ট্যাম্পড হন উইকেট রক্ষক ব্যাটসম্যান শেইফোর্ট। মানরো অপরপ্রান্তে থেমে থাকেননি। ৪০ বলে বাঁহাতি ওপেনার তোলেন ৭২ রান। ম্যাচসেরা নির্বাচিত হওয়া এ ক্রিকেটার ৫ চার ও ৫ ছক্কায় ভারতের বোলারদের ওপর মূল ঝড় তোলেন।

 



১৩৫ রানে মানরোকে থামান কুলদীপ। কিন্তু নতুন ব্যাটসমন্যারা প্রত্যেকেই আগ্রাসন ধরে রাখেন। কলিন ডি গ্র্যান্ডহোম ১৬ বলে ৩০, ডার্ল মিচেল ১১ বলে ১৯ ও ব্রেন্ডন টেলর ৭ বলে ১৪ রান করেন। অধিনায়ক কেন উইলিয়ামসন মাঝে ২১ বলে করেন ২৭ রান। সম্মিলিত প্রচেষ্টায় ভারতের বিপক্ষে টি-টোয়েন্টিতে দ্বিতীয় সর্বোচ্চ রান তোলে কিউইরা।

এর আগে প্রথম টি-টোয়েন্টিতেই ৬ উইকেটে ২১৯ করেছিল স্বাগতিকরা। ওই ম্যাচে ৮০ রানের বিশাল পরাজয় সঙ্গী হয় ভারতের। কিন্তু আজ ব্যাটিংয়ে লড়াই করে টিম ইন্ডিয়া। শুরুতে শেখর ধাওয়ান সাজঘরে ফেরেন ৫ রানে। দ্বিতীয় উইকেটে বিজয় শঙ্কর ও রোহিত শর্মা ৪৬ বলে ৭৫ রানের জুটি গড়েন। অধিনায়ক রোহিত হাত গুটিয়ে রাখলেও বিজয় ছিলেন দারুণ। ২৮ বলে ৪৩ রান করেন ডানহাতি ব্যাটসম্যান। সাজঘরে ফেরার আগে রোহিতের ব্যাট থেকে আসে ৩২ বলে ৩৮ রান।

রিশভ পান্ত ১২ বলে ২৮, হার্দিক পান্ডিয়াক ১১ বলে ২১ রান করে দলকে ম্যাচে রাখলেও কেউ ইনিংস বড় করতে পারেননি। হাসেনি মাহেন্দ্র সিং ধোনির ব্যাট। ৪ বলে ২ রান করে ধোনি। তবে শেষ দিকে দলকে লড়াইয়ে রাখেন কার্তিক ও ক্রুনাল পান্ডিয়া। কার্তিক ১৬ বলে ৩৩ ও ক্রুনাল ১৩ বলে করেন ২৬ রান।

 



শেষ ওভারে জয়ের জন্য ভারতের লাগত মাত্র ১৬ রান। কিন্তু ১১ রানের বেশি তুলতে পারেননি সফরকারীরা। ৪ রানে ম্যাচ হেরে সিরিজও হারিয়েছে তারা। পাশাপাশি প্রথমবারের মতো তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ হারল ভারত। এর আগে নয় সিরিজ তারা জিতেছিল, ড্র করেছিল একটি। নিউজিল্যান্ডের হয়ে বল হাতে ২টি করে উইকেট নেন ডার্ল মিচেল ও মিচেল স্ট্যানার।

মানরো ম্যাচসেরা এবং সিরিজ সেরা নির্বাচিত হন শেইফোর্ট। উইকেট রক্ষক এ ব্যাটসম্যান তিন ম্যাচে রান করেছেন ১৩৯ । 



রাইজিংবিডি/ঢাকা/১০ ফেব্রুয়ারি ২০১৯/ইয়াসিন

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge