ঢাকা, শুক্রবার, ৭ চৈত্র ১৪২৫, ২২ মার্চ ২০১৯
Risingbd
সর্বশেষ:

মালিক-শ্রমিক সুসম্পর্ক মজবুতে ওয়ালটনের ফ্যামিলি ডে অনুষ্ঠিত

অগাস্টিন সুজন : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৯-০২-১৮ ১:১৪:২১ পিএম     ||     আপডেট: ২০১৯-০২-১৯ ৯:২৭:৩১ এএম

নিজস্ব প্রতিবেদক : মালিক-শ্রমিকদের মধ্যে বিদ্যমান সুসম্পর্ক আরো মজবুত করতে অনুষ্ঠিত হলো ওয়ালটনের ফ্যামিলি ডে।

রোববার গাজীপুরের চন্দ্রায় ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড প্রাঙ্গনে জমকালো আয়োজনে ফ্যামিলি ডে অনুষ্ঠিত হয়। যাতে অংশ নেন ওয়ালটন গ্রুপের মালিক-শ্রমিক এবং তাদের পরিবার নিয়ে প্রায় ১৫ হাজার জন।

ফ্যামিলি ডে উপলক্ষে ওয়ালটনের কারখানা প্রাঙ্গন ব্যানার, ফেস্টুন, ফুল এবং বেলুন দিয়ে চমৎকার করে সাজানো হয়। সকাল থেকেই শ্রমিক ও কর্মকর্তাগণ তাদের পরিবার নিয়ে কারখানা প্রাঙ্গনে আসতে থাকেন। তাদের আগমনে কারখানা প্রাঙ্গনে উৎসবমূখর পরিবেশের সৃষ্টি হয়।

ওয়ালটন কারখানার শ্রমিক, কর্মকর্তাগণ এবং অতিথিরা একে অপরের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। সবাই মিলে একসঙ্গে খাওয়া-দাওয়া করেন। প্রাণবন্ত আড্ডায়ও মেতে ওঠেন।

দিনব্যাপী ওই অনুষ্ঠান অলঙ্কৃত করেন ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান এসএম নুরুল আলম রেজভী, ভাইস-চেয়ারম্যান এসএম শামসুল আলম, পরিচালক এসএম মাহবুবুল আলম, জাকিয়া সুলতানা, রাইসা সিগমা হিমা এবং তাদের পরিবারের সদস্যগণ।

এ ছাড়া ওয়ালটনের ফ্যামিলি ডে-তে উপস্থিত ছিলেন গাজীপুরের পুলিশ সুপার শামসুন নাহার পিপিএম, ওয়ালটন গ্রুপের এক্সিকিউটিভ ডিরেক্টর আলমগীর আলম সরকার, ইউসুফ আলী, কর্নেল (অব.) এস এম শাহাদাত আলম, আমিনুল ইসলাম খান (আমিন খান), লিয়াকত আলীসহ ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।
 


অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান এসএম নুরুল আলম রেজভী এবং ভাইস-চেয়ারম্যান এসএম শামসুল আলম।

কারখানার সব কর্মী এবং কর্মকর্তাদের অক্লান্ত পরিশ্রম এবং কর্মনিষ্ঠার জন্য ধন্যবাদ জানিয়ে তারা বলেন, সবার সম্মিলিত প্রচেষ্টায় ওয়ালটন আজ দেশের শীর্ষ ইলেকট্রনিক্স ব্র্যান্ড। দেশের গণ্ডি পেরিয়ে বিশ্বজয়ের লক্ষ্যে এগিয়ে যাচ্ছে ওয়ালটন। এ সাফল্যের কৃতিত্ব ওয়ালটন পরিবারের সব সদস্যের।

এ বছর অর্থাৎ ২০১৯ সালে দেশের বাজারে ২০ লাখ ফ্রিজ বিক্রির টার্গেট নেওয়া হয়েছে জানিয়ে তারা এ লক্ষ্য পূরণে ওয়ালটন পরিবারের সব সদস্যকে আরো আন্তরিকভাবে কাজ করার আহ্বান জানান।

ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের পরিচালক এসএম মাহবুবুল আলম বলেন, ওয়ালটন পরিবার দিন দিন বেড়েই চলছে। আজ এখানে আমরা প্রায় ১৫ হাজার জন ফ্যামিলি ডে উদ্‌যাপন করছি। আশা করি, আগামী বছর আরো বড় পরিসরে সবার পরিবার নিয়ে আমরা এমন একটি আয়োজনে অংশ নিতে পারব।

তিনি কাজের পাশাপাশি ওয়ালটন পরিবারের সবার স্বাস্থ্যের প্রতিও যত্নবান হতে পরামর্শ দেন। এজন্য দিনের কিছুটা সময় খেলাধুলা বা হালকা ব্যায়াম করার ওপর গুরুত্বারোপ করেন।
 


মালিক-শ্রমিকদের পরিবার নিয়ে কারখানা প্রাঙ্গনে এমন একটি অনুষ্ঠান আয়োজনের জন্য ওয়ালটন কর্তৃপক্ষের ভূয়সী প্রশংসা করেন গাজীপুরের পুলিশ সুপার শামসুন নাহার পিপিএম।

তিনি বলেন, অনেক কারখানায় প্রায়ই চরম অরাজকতার খবর পাওয়া যায়। এসব কারখানায় মালিক-শ্রমিকদের মধ্যে শত্রুতাপূর্ণ পরিবেশ থাকে। কিন্তু ওয়ালটন এখানে ব্যতিক্রম। এখানে মালিক-শ্রমিকের মধ্যে অত্যন্ত সৌহার্দপূর্ণ পরিবেশ রয়েছে, যা দেশের শিল্প খাতের জন্য মঙ্গল বয়ে আনছে।

পুলিশ সুপার বলেন, ওয়ালটন কারখানায় মালিক-শ্রমিকদের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক যে কতটা মজবুত তার জ্বলন্ত উদাহরণ আজকের এই অনুষ্ঠান।

তিনি মাদক এবং নারী নির্যাতনের মতো বিভিন্ন সামাজিক ব্যাধি থেকে সবাইকে দূরে থাকার জন্য মালিক-শ্রমিকদের শপথ বাক্য পাঠ করান।

দিনব্যাপী এই আয়োজনের শেষভাগে ছিলো মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। যেখানে সঙ্গীত পরিবেশন করেন ক্লোজআপ ওয়ান তারকা পলাশ, শান্তা পল তুলি, আর আই জুয়েলসহ বিভিন্ন শিল্পী। অতিথিদের মধ্যেও অনেকে মঞ্চে উঠে পারফর্ম করেন, যা উপস্থিত সবাইকে ব্যাপক আনন্দ দেয়।

কর্মময় ব্যস্ত জীবনে এরকম আনন্দময় একটি দিন ওয়ালটন পরিবারের সব সদস্যকে আরো চাঙ্গা করবে বলে উপস্থিত সবাই মত দেন। একসঙ্গে হাজারো কণ্ঠে ‘আমরা সেরা ছিলাম, আমরা সেরা আছি, আমরা সেরা থাকব’ স্লোগানে চমৎকার এই আয়োজনের সমাপ্তি ঘটে।




রাইজিংবিডি/ঢাকা/১৮ ফেব্রুয়ারি ২০১৯/অগাস্টিন সুজন/ইভা

Walton Laptop
 
     
Walton AC