ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বরিশালে শিশুর দেহাবশেষ উদ্ধারের ঘটনায় তদন্ত কমিটি

জে.খান স্বপন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০০, ১৯ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বরিশালে শিশুর দেহাবশেষ উদ্ধারের ঘটনায় তদন্ত কমিটি

নিজস্ব প্রতিবেদক, বরিশাল : বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের ডাস্টবিনে ৩১টি মানব ভ্রুন ফেলে দেওয়ার ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

এ ঘটনায় দায়িত্বে অবহেলার অভিযোগে স্বাস্থ্য মন্ত্রনালয়ের নির্দেশে গাইনি বিভাগের বিভাগীয় প্রধান ও নার্সিং ইনচার্জকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। মঙ্গলবার বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন হাসপাতালের পরিচালক ডা. মো. বাকির হোসেন।

মঙ্গলবার দুপুরে হাসপাতালের পরিচালকের কক্ষে এ বিষয়ে জরুরি সভা অনুষ্ঠিত হয়।

সভা শেষে বিকেলে হাসপাতালের পরিচালক সাংবাদিকদের জানান, সার্জারি বিভাগের প্রধান অধ্যাপক ডা. জহুরুল হক মানিককে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অপর সদস্যরা হলেন প্যাথলজি বিভাগের সহযোগী অধ্যাপক ডা: ফাইজুল বাশার ও ফরেনসিক বিভাগের প্রভাষক ইমতিয়াজ উদ্দিন। কমিটিকে তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

এছাড়া স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয় ও স্বাস্থ্য অধিদপ্তরের উর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশে গাইনি বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক ডা. খুরশীদ জাহান এবং গাইনি ওয়ার্ডের নার্সিং ইনচার্জ জোৎস্না আক্তারকে সাময়িক বরখাস্ত করার জন্য সুপারিশ পাঠানো হয়েছে।

এ ব্যপারে ডা. খুরশীদ জাহান বলেন, তিনি ওই ওয়ার্ডের নতুন দায়িত্ব নিয়েছেন। ওয়ার্ডের কোথায় কী রয়েছে তা তিনি জানতেন না। ভ্রুন ফেলে দেওয়ার ঘটনায় কিছুই জানেন না বলে তিনি দাবি করেন।

নার্সিং ইনচার্জ জোৎস্না আক্তার জানান, তাকে সোমবার ক্লাস রুমটি পরিস্কারের আদেশ দিয়েছিলেন ডা. খুরশীদ জাহান। তার ডিউটি দুপুর ২ টায় শেষ হওয়ার পর বহিরাগত এক আয়া ওই নমুনাগুলো ডাস্টবিনে ফেলেছিলেন।

মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোশারফ হোসেন জানান, ভ্রুণগুলো উদ্ধার করে সুরাতহাল করা হয়েছে। বর্তমানে ভ্রুন গুলো হাসপাতাল কর্তৃপক্ষের জিম্মায় রয়েছে। এ ঘটনায় সিটি করপোরেশনের পরিচ্ছন্ন কর্মী মিরাজ হাওলাদার বাদী হয়ে গত সোমবার রাতে কোতয়ালী মডেল থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করেছেন।



রাইজিংবিডি/ বরিশাল/ ১৮  ফেব্রুয়ারি ২০১৯/জে. খান স্বপন/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়