ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

শহীদ মিনার কেন্দ্রিক পুলিশের নির্দেশনা

মাকসুদুর রহমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৩, ২০ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শহীদ মিনার কেন্দ্রিক পুলিশের নির্দেশনা

নিজস্ব প্রতিবেদক: মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ঢাকা মেট্রোপলিটন পুলিশ ট্রাফিক নির্দেশনা দিয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এবং সংশ্লিষ্ট সংস্থাগুলোর সুপারিশে যানবাহনের জন্য এ নির্দেশনা দেওয়া হয়েছে।

বুধবার বিকেলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়, ২০ ফেব্রুয়ারি রাত ৮টা থেকে ২১ ফেব্রুয়ারি প্রথম প্রহরে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করে ফিরে না যাওয়া পর্যন্ত ঢাবি ক্যাম্পাস এলাকায় কার্ডধারী শিক্ষক, ছাত্র, কর্মচারি ব্যতিত কেউ প্রবেশ করতে পারবেন না।

এ কারণে ওইদিন নীলক্ষেত, পলাশী, ফুলাররোড, বকশিবাজার, চানখারপুল, শহীদুল্লাহ হল, দোয়েল চত্বর, জিমনেশিয়াম, রোমানা চত্বর, হাইকোর্ট, টিএসসি, শাহবাগ ইন্টারসেকশনে রোড ব্লক দিয়ে গাড়ি ডাইভারশন করা হবে।

একুশের প্রথম প্রহরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের জিমনেশিয়াম মাঠে ভিআইপি গাড়ি পার্কিং এর ব্যবস্থা থাকবে।

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী এবং ভিআইপিদের একুশের প্রথম প্রহরে শ্রদ্ধা নিবেদনের পর সর্বসাধারণকে শ্রদ্ধা নিবেদনের জন্য পলাশী, জগন্নাথ হল হয়ে কেন্দ্রীয় শহীদ মিনারে আসতে হবে।

শ্রদ্ধা নিবেদনের সময় যারা গাড়ি নিয়ে আসবেন পলাশী ক্রসিং এ গাড়ি থেকে নেমে পায়ে হেঁটে শহীদ মিনার পর্যন্ত গিয়ে শ্রদ্ধা নিবেদন করতে হবে। তবে সর্বসাধারণ নীলক্ষেত-পলাশী, পলাশী- ঢাকেশ্বরী সড়কগুলোতে গাড়ি রাখতে পারবেন। আর পলাশী থেকে শহীদ মিনার পর্যন্ত পায়ে হেঁটে যাওয়ার সময় জগন্নাথ হলের সামনে তল্লাশি করা হবে। ব্যাগ বা সন্দেহজনক কোন জিনিস সঙ্গে আনা যাবে না।




রাইজিংবিডি/ঢাকা/২০ ফেব্রুয়ারি ২০১৯/মাকসুদ/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়