ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪২৬, ২০ এপ্রিল ২০১৯
Risingbd
সর্বশেষ:

এনআরবি ওয়ার্ল্ড কনফারেন্স সিরিজের উদ্বোধন

নাসির উদ্দিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৩-০২ ১:২৬:৩৪ পিএম     ||     আপডেট: ২০১৯-০৩-০২ ৩:১৮:২২ পিএম

অর্থনৈতিক প্রতিবেদক : বেসরকারি সংগঠন সেন্টার ফর নন-রেসিডেন্ট বাংলাদেশিদের (এনআরবি) আয়োজনে ওয়ার্ল্ড কনফারেন্স সিরিজের উদ্বোধন করা হয়েছে।

শনিবার রাজধানীর সোনারগাঁও হোটেলে আয়োজিত ‘দায়িত্বশীল নাগরিক - সমৃদ্ধ দেশ’ শীর্ষক ওয়ার্ল্ড কনফারেন্স সিরিজ-২০১৯ এর উদ্বোধন করেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সেন্টার ফর নন-রেসিডেন্ট বাংলাদেশের চেয়ারপারসন এম এস সেকিল চৌধুরী। আরো উপস্থিত ছিলেন-বিডা চেয়ারম্যান কাজী আমিন, এফবিসিসিআই সভাপতি শফিকুল ইসলাম মহিউদ্দিন, বিজিএমইএ সিনিয়র সহসভাপতি ফারুক হোসেন প্রমুখ।

এ সময় পরিকল্পনামন্ত্রী বলেন, ‘বাংলাদেশ আজ অন্ধকার থেকে বেড়িয়ে এসেছে। উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে। এখন অর্থনৈতিক শক্তি আরো বাড়ানোর সময় আমাদের। আর এই অর্থনৈতিক শক্তি বাড়াতে উন্নয়নের তিনটি অনুসঙ্গ হচ্ছে কৃষি, অভ্যন্তরীণ শমিক ভাইয়েরা ও আমাদের প্রবাসীরা।’

তিনি বলেন, ‘কৃষিতে আমরা ব্যাপক সাফল্য অর্জন করেছি। আজ দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। আমাদের দেশের শ্রমিক ভাইয়েরাও দেশের উন্নয়নে ব্যাপক কাজ করে যাচ্ছে। আর এনআরবি কাজ করছে আমাদের প্রবাসীদের নিয়ে। আমরা চাই দেশে বিনিয়োগ বাড়ুক, আর এই বিনিয়োগ হোক অভ্যন্তরীণ। বাহির থেকে যারা আসবে আসুক। কিন্তু অভ্যন্তরীণ বিনিয়োগ আমাদের উন্নয়নে বেশি ভূমিকা রাখবে।’

অনুষ্ঠানে গত বছর রেমিট্যান্স আহরণে শীর্ষ ১০ প্রতিষ্ঠানকে পুরস্কার দেওয়া হয়।




রাইজিংবিডি/ঢাকা/২ মার্চ ২০১৯/নাসির/ইভা

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge