ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

চট্টগ্রামে ৩১ কোটি টাকার সোনা উদ্ধার

রেজাউল করিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৩, ৩ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চট্টগ্রামে ৩১ কোটি টাকার সোনা উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : চট্টগ্রামে রোববার পৃথক অভিযানে প্রায় ৩১ কোটি টাকার ৭০০টি সোনার বার উদ্ধার করেছে পুলিশ। এ সময় চার চোরাচালানিকে গ্রেপ্তার করা হয়েছে।

চট্টগ্রামের মীরসরাই উপজেলার জোরারগঞ্জ থানার সোনাপাহাড় এলাকায় প্রাইভেটকারে তল্লাশি চালিয়ে প্রায় সাড়ে ২৬ কোটি টাকা মূল্যের ৬০০ পিস সোনার বার উদ্ধার করেছে পুলিশ।

বিকেল সাড়ে ৪টার দিকে এই বিপুল পরিমাণ সোনা উদ্ধার করা হয়। এই ঘটনায় প্রাইভেটকারসহ দুই চোরাচালানিকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃতরা হলেন- রাকিব (৩৪) এবং করিম খান কালু (৩৪)।

চট্টগ্রাম জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) মসিউদ্দোলা রেজা বিপুল পরিমাণ সোনা উদ্ধারের সত্যতা নিশ্চিত করে জানান, চট্টগ্রাম থেকে প্রাইভেটকারযোগে বিপুল পরিমাণ সোনার বার ঢাকায় পাচার হওয়ার গোপন সংবাদ পেয়ে অভিযান চালানো হয়। এ সময় ঢাকা অভিমুখী প্রাইভেটকার জোরারগঞ্জ থানার সোনাপাহাড় এলাকায় পৌঁছালে পুলিশ প্রাইভেটকার আটক করে তল্লাশি চালায়। প্রাইভেটকারের ভেতর থেকে বিশেষ কায়দায় প্লাস্টিকে মোড়ানো অবস্থায় ৬০০ পিস সোনার বার উদ্ধার করা হয়।

তিনি জানান, উদ্ধারকৃত সোনার আনুমানিক মূল্য ২৬ কোটি ৪০ লাখ টাকা। চট্টগ্রামের রিয়াজ উদ্দিন বাজার এলাকা থেকে এ সব সোনা ঢাকার বায়তুল মোকাররম এলাকায় পাচারের উদ্দেশ্যে নিয়ে যাওয়া হচ্ছিল বলে পাচারকারীরা পুলিশকে জানিয়েছেন।

এদিকে, মহানগরীর কোতোয়ালি থানার সিআরবি এলাকায় বিশেষ অভিযান চালিয়ে সাড়ে ১১ কেজি ওজনের ১০০ পিস সোনার বার উদ্ধার করা হয়েছে। এ সময় দুই সোনা চোরাচালানিকে গ্রেপ্তার করেছে নগর গোয়েন্দা পুলিশ।

দুপুরে গোয়েন্দা কার্যালয়ে সংবাদ সম্মেলনে বিপুল পরিমাণ সোনা উদ্ধারের কথা জানিয়েছেন গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার এস এম মোস্তাইন হোসাইন। গ্রেপ্তার দুই সোনা চোরাচালানি হলেন- লাভু সাহা প্রকাশ প্রলয় কুমার সাহা (৫৯) এবং বিলাল হোসেন প্রকাশ কাদের (২৮)।

গোয়েন্দা পুলিশের সংবাদ সম্মেলনে জানানো হয়, দুপুরের দিকে গোপন সূত্রে খবর পেয়ে গোয়েন্দা পুলিশের একটি দল নগরীর সিআরবি এলাকায় অভিযান পরিচালনা করে। এই সময় প্রাইভেটকারসহ দুই ব্যক্তিকে আটক করে তল্লাশি চালানো হয়।

এ সময় প্রাইভেটকারে বিশেষ ব্যাগে লুকানো অবস্থায় ১০০টি সোনার বার উদ্ধার করা হয়। উদ্ধারকৃত সোনার ওজন ১১ কেজি ৬৬২ গ্রাম। যার আনুমানিক বাজারমূল্য ৪ কোটি ৪৫ লাখ টাকা।

গ্রেপ্তারকৃতরা দীর্ঘ দিন ধরে চট্টগ্রাম থেকে নারায়ণগঞ্জে সোনা চোরাচালান করে আসছিলেন বলে পুলিশের কাছে স্বীকার করেছেন।

গ্রেপ্তারকৃত চার চোরাচালানির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।



রাইজিংবিডি/চট্টগ্রাম/৩ মার্চ ২০১৯/রেজাউল/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়