ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

অর্থ সংকট কাটাতে ডাকাতি করছে জঙ্গিরা

মাকসুদুর রহমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫২, ৪ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অর্থ সংকট কাটাতে ডাকাতি করছে জঙ্গিরা

নিজস্ব প্রতিবেদক : জঙ্গি সংগঠন হরকাতুল জিহাদ (হুজি) অর্থ সংকটে পড়েছে। অর্থ সংগ্রহে তারা ডাকাতিতে নেমেছে। দুই জঙ্গিসহ ১২ ডাকাতকে গ্রেপ্তারের পর এ তথ্য জানতে পেরেছেন গোয়েন্দারা।

সোমবার দুপুরে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে ডিএমপির অতিরিক্ত কমিশনার (ডিবি) আব্দুল বাতেন এসব তথ্য জানান।

তিনি বলেন, ‘৩ মার্চ রাতে যাত্রাবাড়ীর ধোলাইপাড় এলাকা থেকে ১২ ডাকাতকে গ্রেপ্তার করা হয়। তাদের দেওয়া তথ্য অনুসারে রামপুরা থেকে হুজির দুই সদস্যকে গ্রেপ্তার করা হয়।’

গোয়েন্দা পুলিশ জানায়, হুজির দুই সদস্য হলো হাফিজ ওরফে খালিদ ওরফে ইব্রাহিম গাজী ও মামুনুর রশিদ ওরফে বাচ্চু মোল্লা। গ্রেপ্তার করার সময় তাদের কাছ থেকে দুটি আগ্নেয়াস্ত্র, একটি বিদেশি রাইফেল, একটি পাইপগান ও ৪১ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

গ্রেপ্তারকৃতরা জানিয়েছে, গ্রেনেড হামলা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি কারাবন্দি জঙ্গি উজ্জ্বলের নির্দেশে অর্থ সংকট কাটিয়ে সংগঠন পরিচালনার পরিকল্পনা করে তারা। কয়েকজন সহযোগী মিলে বিভিন্ন স্থানে ডাকাতি করে লুণ্ঠিত অর্থের ৩০ শতাংশ সংগঠনের কাজে ব্যয় করা হচ্ছে। সংগঠন পরিচালনার জন্য কাশিমপুর কারাগারে অবস্থানরত উজ্জ্বলকে যেকোনো উপায়ে মুক্ত করার পরিকল্পনা ছিল তাদের।

দুই জঙ্গি তথ্য দিয়েছে, ১৩ জানুয়ারি ময়মনসিংহে ব্রিটিশ আমেরিকান টোব্যাকো কোম্পানিতে ডাকাতির চেষ্টাকালে পুলিশের উপস্থিতি টের পেয়ে গুলি করে পালিয়ে যায় তারা। ধোলাইরপাড় পূবালী ব্যাংকের সিকিউরিটি গার্ডকে জিম্মি করে ডাকাতির পরিকল্পনা করে তারা সেখানে জড়ো হয়।

গ্রেপ্তারকৃত অন্য ডাকাতরা হলো- মোফাজ্জল হোসেন ওরফে বড় ভাই ওরফে দাদু (ডাকাত সর্দার), মোহাম্মদ জহির উদ্দিন ভূঁইয়া ওরফে চৌধুরী, আতিকুর রহমান, মোহাম্মদ মনিরুজ্জামান ওরফে নয়ন, লাড্ডু মোল্লা, সুব্রত দাস, মিন্টু কর্মকার, অলিউল্লাহ হাওলাদার অলি, কাইয়ুম শিকদার, আলাউদ্দিন শেখ, মুন্সি খসরুজ্জামান ওরফে মেজর ও মোহাম্মদ জাহাঙ্গীর হাওলাদার।



রাইজিংবিডি/ঢাকা/৪ মার্চ ২০১৯/মাকসুদ/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়