ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪২৬, ২০ এপ্রিল ২০১৯
Risingbd
সর্বশেষ:

ফেব্রুয়ারিতে সার্বিক মূল্যস্ফীতি ৫.৪৭ শতাংশ

হাসিবুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৩-০৫ ৬:৩০:২৬ পিএম     ||     আপডেট: ২০১৯-০৩-০৬ ১০:৩৪:৩২ এএম

নিজস্ব প্রতিবেদক : ফেব্রুয়ারি মাসে সার্বিক মূল্যস্ফীতি বেড়ে দাঁড়িয়েছে ৫ দশমিক ৪৭ শতাংশে। যা আগের মাসে ছিল ৫ দশমিক ৪২ শতাংশ।

মঙ্গলবার রাজধানীর শেরেবাংলা নগরে এনইসি সম্মেলন কক্ষে একনেক পরবর্তী ব্রিফিংয়ে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এ তথ্য জানান।

খাদ্যপণ্যের মূল্যস্ফীতি বেড়ে দাঁড়িয়েছে ৫ দশমিক ৪৪ শতাংশে, যা আগের মাসে ছিল ৫ দশমিক ৩৩ শতাংশ। খাদ্যবহির্ভূত পণ্যের মূল্যস্ফীতি কমে দাঁড়িয়েছে ৫ দশমিক ৫১ শতাংশে, যা আগের মাসে ছিল ৫ দশমিক ৫৭ শতাংশ।

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেন, গত মাসে ইনফরমাল সেক্টরে বেতন বেড়েছে। জানুয়ারি মাসে মজুরি বৃদ্ধির হার ছিল ৬ দশমিক ২১ শতাংশ। ফেব্রুয়ারিতে সেটা ৬ দশমিক ৪৮ শতাংশ হারে বেড়েছে। ফলে মানুষ ব্যয় বেশি করেছে, যার প্রভাব পড়েছে মূল্যস্ফীতিতে।

গ্রামে সার্বিক মূল্যস্ফীতি বেড়ে দাঁড়িয়েছে ৫ দশমিক ২৬ শতাংশে, যা আগের মাসে ছিল ৫ দশমিক ১৪ শতাংশ। খাদ্যপণ্যের মূল্যস্ফীতি বেড়ে দাঁড়িয়েছে ৫ দশমিক ৪৮ শতাংশে, যা আগের মাসে ছিল ৫ দশমিক ২৮ শতাংশ। খাদ্যবহির্ভূত পণ্যের মূল্যস্ফীতি কমে দাঁড়িয়েছে ৪ দশমিক ৮৬ শতাংশে, যা আগের মাসে ছিল ৪ দশমিক ৮৯ শতাংশ।

শহরে সার্বিক মূল্যস্ফীতি কমে দাঁড়িয়েছে ৫ দশমিক ৮৫ শতাংশে, যা আগের মাসে ছিল ৫ দশমিক ৯৩ শতাংশ। খাদ্যপণ্যের মুল্যস্ফীতি কমে দাঁড়িয়েছে ৫ দশমিক ৩৮ শতাংশে, যা আগের মাসে ছিল ৫ দশমিক ৪৩ শতাংশ। খাদ্যবহির্ভূত পণ্যের মূল্যস্ফীতি কমে দাঁড়িয়েছে ৬ দশমিক ৩৯ শতাংশে, যা আগের মাসে ছিল ৬ দশমিক ৫০ শতাংশ।



রাইজিংবিডি/ঢাকা/৫ মার্চ ২০১৯/হাসিবুল/রফিক

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge