ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

শেষ ওভারে ছক্কা-চার মেরে মোহামেডানকে জেতালেন রকিবুল

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৭, ১২ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শেষ ওভারে ছক্কা-চার মেরে মোহামেডানকে জেতালেন রকিবুল

ক্রীড়া প্রতিবেদক : প্রথম ম্যাচে রানের খাতা না খোলা আশরাফুল ১০ রান করেছিলেন আজ। তার ইনিংসটি থামে আম্পায়ারের ‘বিতর্কিত’ সিদ্ধান্তে!

মাসুম খানের বলে ফিরতি ক্যাচ দিয়েছিলেন। একড্রপে বল যায় ডানহাতি পেসারের হাতে! লেগ আম্পায়ার মাহফুজুর রহমানের সাহায্য ছাড়াই বোলারের আবেদনে সাড়া দেন আম্পায়ার মাসুদুর রহমান মুকুল। এমন আউটে আক্ষেপ নিয়েই মাঠ ছাড়েন মোহামেডানের এ ক্রিকেটার। অবশ্য তার আউটে খেলাঘরের বিপক্ষে মোহামেডানের জিততে বেগ পেতে হয়নি।

মিরপুর শের-ই-বাংলায় খেলাঘরের দেওয়া ২২৬ রানের লক্ষ্য তাড়া করতে নেমে মোহামেডান জিতেছে ৪ উইকেটে। রকিবুল হাসানের দুর্দান্ত ইনিংসে দ্বিতীয় জয় তুলে নিয়েছেন মতিঝিল পাড়ার দলটি।



শেষ ওভারে জয়ের জন্য ৯ রান লাগত মোহামেডানের। প্রথম বলে মিড উইকেট দিয়ে ছক্কা হাঁকান রকিবুল। পরের বল কভার দিয়ে চার। ইরফান হোসেনের দুই বলে দুই বাউন্ডারি তুলে ৪ বল আগে মোহামেডানের জয় নিশ্চিত করেন রকিবুল। আগের ম্যাচে ৮২ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়েছিলেন।  এবার ৮৪ রান করে দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়ে জিতিয়েছেন মোহামেডানের অধিনায়ক। 

৮৮ বলে ৮ চার ও ১ ছক্কায় রকিবুল নিজের ইনিংসটি সাজান। তাকে পঞ্চম উইকেটে দারুণ সঙ্গ দেন নাদিফ চৌধুরী। ৮৩ রান যোগ করেন দুজন। যাতে নাদিফের অবদান ৩৯। সময়ের দাবি মিটিয়ে ৩৮ বলে ৪ চার ও ১ ছক্কায় ৩৯ রান করেন নাদিফ।

এর আগে লক্ষ্য তাড়ায় মোহামেডানের শুরু ছিল দারুণ। অভিষেক মিত্র ও আব্দুল মজিদ ৬৪ রানের জুটি গড়েন। ইনিংসের ২০তম ওভারে দুই ব্যাটসম্যানকে সাজঘরে পাঠান তানবীর ইসলাম। বাঁহাতি স্পিনারের বলে সুইপ করতে গিয়ে রিশাদ হোসেনের হাতে ক্যাচ দেন ২৭ রান করা অভিষেক। ওভারের শেষ বলে পয়েন্টে মইনুল হাসানের হাতে ক্যাচ দেন মজিদ (৪০) । তিনে নামা ইরফান শুক্কুর বেশিক্ষণ টিকতে পারেননি। ১৬ রানে রবিউল ইসলাম রবির বলে এলবিডব্লিউ হন বাঁহাতি ব্যাটসম্যান। এরপর আশরাফুল ২২ বলে ১০ করে ফেরেন সাজঘরে।



সকালে মোহামেডানের আমন্ত্রণে ব্যাটিংয়ে নেমে ৪৭.৩ ওভারে ২২৫ রান তুলে গুটিয়ে যায় খেলাঘর। দলের হয়ে সর্বোচ্চ ৮৭ রান করেন মোসাদ্দেক ইফতেখার। ১১৩ বলে ৭ চারে নিজের ইনিংসটি সাজান মোসাদ্দেক। দ্বিতীয় সর্বোচ্চ ৩৭ রান করেন অমিত মজুমদার। বল হাতে ৩টি উইকেট নেন সোহাগ গাজী। ২টি করে উইকেট নেন কাজী অনিক ও আলাউদ্দিন বাবু।



রাইজিংবিডি/ঢাকা/১২ মার্চ ২০১৯/ইয়াসিন/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়