ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ওয়ালটন কারখানা দেখে অভিভূত এনবিআর চেয়ারম্যান

এম এ রহমান মাসুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০৭, ১৬ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ওয়ালটন কারখানা দেখে অভিভূত এনবিআর চেয়ারম্যান

ওয়ালটনের সুসজ্জিত প্রোডাক্ট ডিসপ্লে সেন্টার ঘুরে দেখেন এনবিআর চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন ভুঁইয়া এবং তার সফরসঙ্গীরা

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশের শীর্ষ ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিক্স ও হোম অ্যাপ্লায়েন্স পণ্য প্রস্তুতকারী প্রতিষ্ঠান ওয়ালটনের কারখানায় বিভিন্ন পণ্য উৎপাদন প্রক্রিয়া দেখে অভিভূত হয়েছ্নে অভ্যন্তরীণ সম্পদ বিভাগের জ্যেষ্ঠ সচিব এবং জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন ভুঁইয়া।

শনিবার গাজীপুরের চন্দ্রায় ওয়ালটন কারখানা পরিদর্শন শেষে অনুভূতি প্রকাশ করতে গিয়ে তিনি বলেন, এখানে এসে আমি আনন্দিত ও অভিভূত হয়েছি। ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজে না আসলে অনেক কিছুই আমার অজানা থাকত।

শনিবার সকালে এনবিআর চেয়ারম্যান এবং তার সফরসঙ্গীরা ওয়ালটন কারখানা কমপ্লেক্সে পৌঁছালে তাদেরকে ফুল দিয়ে স্বাগত জানান ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজের ভাইস চেয়ারম্যান এস এম শামসুল আলম, ব্যবস্থাপনা পরিচালক এস এম আশরাফুল আলম এবং পরিচালক এস এম রেজাউল আলম।

এ সময় এনবিআর চেয়ারম্যানের সফরসঙ্গী ছিলেন তার স্ত্রী মাহফুজা বেগম, এনবিআর সদস্য (মূসকনীতি) মো. রেজাউল হাসান, সদস্য (শুল্কনীতি ও আইসিটি) মো. ফিরোজ শাহ আলম, সদস্য (করনীতি) কানন কুমার রায়, ঢাকা উত্তর কাস্টমস কমিশনার জাকিয়া সুলতানা ও গাজীপুরের কমিশনার (আয়কর) মো. আলী আজগরসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এনবিআর চেয়ারম্যান বলেন, বাংলাদেশে ইলেকট্রনিক্স পণ্যের নেতৃত্বে রয়েছে ওয়ালটন। এখন সময় এসেছে রপ্তানিকারক প্রতিষ্ঠান হিসেবে ‘মেড ইন বাংলাদেশ’ পণ্য দিয়ে বহির্বিশ্বে প্রতিনিধিত্ব করা। এক্ষেত্রে এনবিআরের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা করা হবে। দেশীয় প্রতিষ্ঠান হিসেবে ওয়ালটন আরো সমৃদ্ধ হউক, এটাই আমার প্রত্যাশা।

অনুষ্ঠানের শুরুতে ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজের ব্যবস্থাপনা পরিচালক এস এম আশরাফুল আলম প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে পরিচয় করিয়ে দেন। এ সময় তিনি এনবিআর প্রতিনিধিদলের উদ্দেশ্যে বলেন, আপনাদের মতো এত গুণী ব্যক্তিত্ব একসাথে এখানে আসায় আমরা ধন্য। আমি আন্তরিকভাবে আপনাদেরকে স্বাগত জানাচ্ছি। আশা করছি, আপনারা সব সময় ওয়ালটনের সাথে থাকবেন।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের পরিচালক এস এম মঞ্জুরুল আলম, তাহমিনা আফরোজ তান্না এবং রাইসা সিগমা হিমা, নির্বাহী পরিচালক এস এম জাহিদ হাসান, উদয় হাকিম ও গোলাম মুর্শেদ, ডেপুটি এক্সিকিউটিভ ডিরেক্টর ফিরোজ আলম, অ্যাডিশনাল ডিরেক্টর মিলটন আহমেদ প্রমুখ।

কারখানা প্রাঙ্গণে পৌঁছে জাতীয় রাজস্ব বোর্ডের পরিদর্শনদল প্রথমে ওয়ালটনের বিশাল কর্মযজ্ঞের ওপর নির্মিত তথ্যচিত্র উপভোগ করেন। এরপর তারা ওয়ালটনের সুসজ্জিত প্রোডাক্ট ডিসপ্লে সেন্টার ঘুরে দেখেন। এ সময় তারা সরেজমিনে পর্যবেক্ষণ করেন ওয়ালটনের বিশ্বমানের রেফ্রিজারেটর উৎপাদন প্রক্রিয়া। এছাড়া, অতিথিরা ওয়ালটনের কম্প্রেসর, এয়ার কন্ডিশনার, এলইডি টেলিভিশন, কম্পিউটার-ল্যাপটপ, মোবাইল ফোনসহ বিভিন্ন হোম, কিচেন ও ইলেকট্রিক্যাল অ্যাপ্লায়েন্স উৎপাদন ইউনিট ঘুরে দেখেন।

উল্লেখ্য, বিশ্বমানের প্রযুক্তিপণ্য উৎপাদনে ওয়ালটন একটি প্রশংসিত নাম। ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলায় সর্বোচ্চ ভ্যাটদাতা হিসেবে প্রতিবছর পুরস্কার পেয়ে আসছে দেশীয় এই প্রতিষ্ঠানটি। এছাড়া, নিয়মিত আয়কর দিয়ে এনবিআরের সেরা করদাতার তালিকায় রয়েছে ওয়ালটন।



রাইজিংবিডি/গাজীপুর/১৬ মার্চ ২০১৯/এম এ রহমান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়