ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪২৬, ১৬ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

যুক্তরাজ্যের ২৬ প্রেক্ষাগৃহে ‘সংগ্রাম’

আমিনুল ইসলাম শান্ত : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৪-১৯ ৫:৫৯:২৮ পিএম     ||     আপডেট: ২০১৯-০৪-১৯ ৯:৫৬:০২ পিএম
‘সংগ্রাম’ চলচ্চিত্রের দৃশ্য
Walton AC 10% Discount

বিনোদন ডেস্ক: বাংলাদেশি বংশোদ্ভূত যুক্তরাজ্য প্রবাসী পরিচালক মুনসুর আলী। ২০১৪ সালে বাংলাদেশে মুক্তি পেয়েছিল তার নির্মিত মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র ‘সংগ্রাম’। দীর্ঘ পাঁচ বছর পর আজ শুক্রবার (১৯ এপ্রিল) যুক্তরাজ্যের ২৬টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে চলচ্চিত্রটি।

মুক্তি উপলক্ষে গত ১৭ এপ্রিল লন্ডনের বিখ্যাত টেমস নদীর তীরে চলচ্চিত্রটির বিশেষ প্রদর্শনী অনুষ্ঠিত হয়। প্রবাসী বাংলাদেশি ছাড়াও এ সময় উপস্থিত ছিলেন পরিচালক মুনসুর আলী, চিত্রনায়িকা দিলরুবা ইয়াসমিন রুহি, আমান রেজা। এছাড়া বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ এমপি রূপা হকসহ যুক্তরাজ্যের অনেক সম্মানিত ব্যক্তিবর্গ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

চলচ্চিত্রটির নায়িকা চরিত্রে অভিনয় করেছেন দিলরুবা ইয়াসমিন রুহি। তিনি বলেন, ‘বার্মিংহাম, ম্যানচেস্টার, লন্ডনসহ আশেপাশের শহরের ২৬টি প্রেক্ষাগৃহে চলচ্চিত্রটি প্রদর্শিত হচ্ছে। এটুকু বলতে পারি, আপনারা চলচ্চিত্রটি দেখে নিরাশ হবেন না। কারণ চমৎকারভাবে গল্পটি বলা হয়েছে।’

পরিচালক মুনসুর আলী জানান, ১৯৭১ সালকে ঘিরে গড়ে উঠেছে ‘সংগ্রাম’ চলচ্চিত্রের কাহিনি। মুসলমান যুবক করিম আর হিন্দু মেয়ে আশার মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। হঠাৎ যুদ্ধ শুরু হলে গণহত্যা আর গুম থেকে বাঁচার জন্য লড়াই শুরু করে করিম। আশাকে ফিরে পাওয়ার আগেই দেশ স্বাধীন করতে হবে— এমন প্রতিজ্ঞা নিয়ে যুদ্ধে ঝাপিয়ে পড়ে করিম।

চলচ্চিত্রটির নায়কের ভূমিকায় অভিনয় করেছেন আমান রেজা। তিনি বলেন, ‘আমরা যারা বাংলাদেশি আছি, তারা যেখানেই থাকি না কেন সবসময় মুক্তিযুদ্ধটা বয়ে বেড়াচ্ছি। এই চলচ্চিত্রের পর বাংলাদেশ ও ভারতের ১৫টি চলচ্চিত্রে অভিনয় করেছি। অভিনয় ক্যারিয়ারে এখন পর্যন্ত এটি আমার সেরা চলচ্চিত্র।’



আমান রেজা ও রুহি ছাড়াও এতে একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন বলিউডের গুণী অভিনেতা অনুপম খের। চলচ্চিত্রটির সংগীতায়োজন করেছেন ইমন সাহা।



রাইজিংবিডি/ঢাকা/১৯ এপ্রিল ২০১৯/শান্ত/মারুফ

Walton AC
     
Walton AC
Marcel Fridge