ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

টটেনহ্যামকে হারিয়ে ম্যানসিটির প্রতিশোধ

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৫, ২০ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
টটেনহ্যামকে হারিয়ে ম্যানসিটির প্রতিশোধ

ক্রীড়া ডেস্ক : ফিরতি লেগে ৪-৩ ব্যবধানে জিতেও উয়েফা চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে যাওয়া হয়নি ম্যানচেস্টার সিটির। অ্যাওয়ে গোলের সুবাদে তাদের পেছনে ফেলে শেষ চারে জায়গা করে নেয় টটনেহ্যাম হটস্পার।

সেই হারের দুদিনের মাথায় আজ বাংলাদেশ সময় শনিবার বিকেলে প্রিমিয়ার লিগে মুখোমুখি হয় দল দুটি। এবার অবশ্য ঘরের মাঠে হার মানেনি সিটি। টটেনহ্যামকে ১-০ গোলে হারিয়ে মধুর প্রতিশোধ নিয়েছে পেপ গার্দিওলার শিষ্যরা। পাশাপাশি এই জয়ের ফলে লিভারপুলকে পেছনে ফেলে আবারো পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান নিয়েছে স্কাই ব্লুজরা।

ম্যানসিটির হয়ে জয়সূচক একমাত্র গোলটি করেছেন ফিল ফোডেন। যা প্রিমিয়ার লিগে তার প্রথম গোল। ম্যাচের ৫ মিনিটের মাথায় ডান দিক থেকে সার্জিও আগুয়েরোকে উদ্দেশ্য করে ক্রসে বল বাড়িয়ে দেন এক সতীর্থ। বলকে লক্ষ্য করে পেনাল্টি বক্সের ভেতরে ঢুকে আগুয়েরো আলতো করে হেড দিয়ে ডানদিকে বল বাড়িয়ে দেন ফোডেনকে। খুব কাছ থেকে হেড দিয়ে বল জালে পাঠান ১৮ বছর বয়সী এই ফুটবলার। উল্লাতে মেতে ওঠে গোটা ইতিহাদ স্টেডিয়াম। পরবর্তীতে নীরবে সিটির জয়ের নায়কের ভূমিকা পালন করেন গোলরক্ষক এন্ডারসন। তিনি বেশ কয়েকটি গোলের সুযোগ নসাৎ করে দেন। তার মধ্যে সন হিউন-মিন এর নিশ্চিত গোলের সুযোগ রুখে দেন।

বাকি সময়ে অবশ্য এই গোলটি আর শোধ দিতে পারেনি টটেনহ্যাম। আর সিটিও বাড়েনি ব্যবধান বাড়াতে। অবশ্য সেটার আর প্রয়োজন হয়নি। ১ গোল হলেও পূর্ণ ৩ পয়েন্ট নিয়েই মাঠ ছেড়েছে তারা।

 



দশ দিনের ব্যবধানে আজ তৃতীয়বারের মতো মুখোমুখি হল দল দুটি (চ্যাম্পিয়নস লিগের দুই লেগ ও আজকের ম্যাচ)। চ্যাম্পিয়নস লিগের হারের ক্ষত এখনো দগদগে সিটির। সেটার প্রভাব দেখা গেল খেলোয়াড়দের শরীরি ভাষায়। তারা যে হারের প্রতিশোধ নিতেই মাঠে নেমেছে সেটা স্পষ্ট বোঝা যাচ্ছিল। সে কারণে শুরু থেকেই গোলের জন্য ক্ষুধার্ত ছিল সিটির খেলোয়াড়রা। পাঁচ মিনিটের মাথায় সেটার ফলও পেয়ে যায় তারা।

তবে এই ম্যাচে ইনজুরিতে পড়েছেন সিটির কেভিন ডি ব্রুইন। প্রথমার্ধের আগ মুহূর্তে তিনি ইনজুরিতে পড়ে মাঠ ছাড়েন।

৩৪ ম্যাচ থেকে ৮৬ পয়েন্ট সংগ্রহ করে ম্যানসিটি পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে। সমান ম্যাচ থেকে ৮৫ পয়েন্ট সংগ্রহ করে লিভারপুল তাদের ঘাড়ে তপ্ত নিঃশ্বাস ছাড়ছে।



রাইজিংবিডি/ঢাকা/২০ এপ্রিল ২০১৯/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়