ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

‘বিশ্ব ফুটবলে মেয়েরা বাংলাদেশকে পরিচিত করে তুলবে’

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৪, ২১ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘বিশ্ব ফুটবলে মেয়েরা বাংলাদেশকে পরিচিত করে তুলবে’

নিজস্ব প্রতিবেদক: স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, ক্রীড়া ক্ষেত্রে আমাদের মেয়েরা ভালো করছে। বাংলাদেশের জন্য সন্মান ও গৌরব বয়ে আনছে।

বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। রোববার রাজধানীতে ইন্টার কন্টিনেন্টাল ঢাকা-এর বল রুমে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

তিনি বলেন, ‘বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব একজন মহিয়সী নারী। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিনী। তিনি বঙ্গবন্ধুর দীর্ঘ সংগ্রামী জীবনে ওতপ্রোতভাবে জড়িত ছিলেন। বাঙালীর অধিকার প্রতিষ্ঠা ও স্বাধীনতা অর্জনে তার গুরুত্বপূর্ণ অবদান রয়েছে। বঙ্গমাতার নামে মেয়েদের আন্তর্জাতিক ফুটবল টুর্ণামেন্ট আয়োজন বিশেষভাবে অভিনন্দনযোগ্য। যেহেতু মেয়েদের জন্য এ টুর্ণামেন্ট তাই এটা আরও বেশি তাৎপর্য বহন করে।’

এ প্রতিযোগিতায় বাংলাদেশের সফলতা কামনা করে তিনি আশা প্রকাশ করে বলেন, ‘নৈপুণ্যের স্বাক্ষর রেখে বিশ্ব ফুটবলে মেয়েরা বাংলাদেশকে পরিচিত করে তুলবে। এ টুর্নামেন্টে বাংলাদেশ দলের সফলতা অন্য মেয়েদের জন্য প্রেরণার উৎস হয়ে থাকবে।’

এ টুর্নামেন্টে অংশগ্রহণকারী দেশগুলোর দলসমুহকে তিনি বাংলাদেশে স্বাগত জানান।

অনুষ্ঠানে বাফুফের সিনিয়র সহ সভাপতি ও টুর্ণামেন্ট লোকাল কমিটি চেয়ারম্যান আবদুস সালাম মূর্শেদী এমপি, সিনিয়র সহ সভাপতি কাজী নাবিল আহমেদ এমপি, ফিফা এএফসি'র মহিলা কমিটির সদস্য মাহফুজা আক্তার কিরণ, স্পন্সর প্রতিষ্ঠান কে স্পোর্টস- এর সিইও ফাহাদ করিম, মিডিয়া পার্টনার আরিটিভি'র সৈয়দ আশিক রহমান বক্তব্য রাখেন।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) ব্যবস্থাপনায় আগামীকাল ২২ এপ্রিল ঢাকায় শুরু হচ্ছে বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট। এবারই প্রথম এ ধরনের টুর্নামেন্ট হতে যাচ্ছে বঙ্গমাতার নামে। বাংলাদেশসহ ছয়টি দেশ এই টুর্নামেন্টে অংশগ্রহণ করবে।

টুর্নামেন্টের `এ’ গ্রুপে রয়েছে লাওস, তাজিকিস্তান ও মঙ্গোলিয়া। `বি’ গ্রুপে রয়েছে বাংলাদেশ, আরব আমিরাত ও কিরগিজস্তান। ২২ থেকে ২৭ এপ্রিল পর্যন্ত হবে গ্রুপ পর্বের ম্যাচগুলো। ২৯ ও ৩০ এপ্রিল হবে দুটি সেমিফাইনাল। আর ৩ মে হবে ফাইনাল। টুর্ণামেন্টের খেলাগুলো প্রতিদিন সন্ধ্যা ৬টায় বঙ্গবন্ধু স্টেডিয়ামে শুরু হবে।



রাই‌জিং‌বি‌ডি/ঢাকা/২১ এ‌প্রিল ২০১৯/আসাদ/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়