ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ভিসির আশ্বাস ছাড়া রাস্তা ছাড়বে না শিক্ষার্থীরা

আবু বকর ইয়ামিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০৩, ২৩ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ভিসির আশ্বাস ছাড়া রাস্তা ছাড়বে না শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর আব্দুর রহিম বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে নীলক্ষেতে গিয়ে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিলেও তা মানেননি আন্দোলনরত সাত কলেজের শিক্ষার্থীরা। তারা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. আখতারুজ্জামানের সঙ্গে সেখানে কথা বলার পাশাপাশি লিখিত আশ্বাস চান বলে জানিয়েছেন।

পাঁচ দফা দাবি আদায় না হওয়া পর্যন্ত রাজধানীর নীলক্ষেত মোড় ছাড়বেন না বলে জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থীরা।

মঙ্গলবার বেলা ১১টার দিকে তারা নীলক্ষেত মোড়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন।

আজ দুপুরে সেখানে যান বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর আব্দুর রহিম। এ সময় তিনি নিয়মিত এবং জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে আসা শিক্ষার্থীদের কারণে সমস্যা হচ্ছে বলে জানান।

তিনি বলেন, ‘দুধরনের শিক্ষার্থীদের অবস্থা দু‘রকমের। এক্ষেত্রে নতুনদের কোনো সমস্যা হবে না। কিন্তু যারা এর আগে জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে কনভার্ট হয়ে এসেছেন, তাদের নিয়ে সমস্যা সমাধানের চেষ্টা চলছে।’

তবে শিক্ষার্থীদের দাবি, সহকারী প্রক্টর নয়, সেখানে তারা ভিসির সঙ্গে সমস্যার সমাধানের ব্যাপারে কথা বলতে চান। এসময় সহকারী প্রক্টর তাদেরকে জানান, সব সমস্যা লিখিতভাবে কর্তৃপক্ষকে জানাতে। সেগুলো খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়া হবে। তবে আন্দোলনরত শিক্ষার্থীরা তা মানেননি। ভিসি না আসা পর্যন্ত আন্দোলন চলমান থাকবে বলে তারা জানিয়েছেন।

শিক্ষার্থীরা বলেন, ‘লিখিত অভিযোগ দিতে দিতে জীবন শেষ। ব্যবস্থার কোনো উদ্যোগ নেই। ভিসি নিজে এসে সমস্যার সমাধান করে যাবেন। আর কোনো আশ্বাস নয়, আমরা সমস্যার লিখিত সমাধান চাই।’

এর আগে মঙ্গলবার সকালে শিক্ষার্থীরা ঢাকা কলেজের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করেন। পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী পাঁচ দফা দাবিতে এ আন্দোলন শুরু করেন শিক্ষার্থীরা। ঢাকা কলেজের সামনে থেকে বিক্ষোভ মিছিল সহকারে গিয়ে নীলক্ষেত মোড় অবরোধ করেন আন্দোলনকারীরা।



রাইজিংবিডি/ঢাকা/২৩ এপ্রিল ২০১৯/ইয়ামিন/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়