ঢাকা, রবিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৬ মে ২০১৯
Risingbd
সর্বশেষ:

টিসিবির পণ্য বিক্রি শুরু

নাসির উদ্দিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৪-২৩ ৩:১৭:১৬ পিএম     ||     আপডেট: ২০১৯-০৪-২৩ ৩:১৭:১৬ পিএম
Walton AC

অর্থনৈতিক প্রতিবেদক : আসন্ন রমজান উপলক্ষে ঢাকাসহ সারা দেশে স্বল্পমূল্যে পণ্য বিক্রি শুরু করেছে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)।

মঙ্গলবার সকাল থেকে পণ্য বিক্রি শুরু হয়।

এ কর্মসূচির আওতায় ভোজ্যতেল, চিনি ও ডাল বিক্রি করা শুরু হয়েছে। এ ছাড়া ছোলা এবং খেজুর রোজা শুরুর ৫ দিন আগে থেকে বিক্রি শুরু হবে বলে জানান টিসিবির তথ্য কর্মকর্তা হুমায়ুন কবির।

টিসিবি সূত্রে জানা গেছে,  এবার সয়াবিন তেল প্রতি লিটার ৮৫ টাকা, চিনি প্রতি কেজি ৪৭ টাকা এবং মসুর ডাল প্রতি কেজি ৪৪ টাকায় বিক্রি করা হচ্ছে।

এ কর্মসূচির অধীন দুই থেকে আড়াই হাজার টন ভোজ্যতেল, দুই হাজার টন চিনি, এক হাজার থেকে এক হাজার ১০০ টন মসুর ডাল বিক্রয় করা হবে। এ ছাড়া রমজান উপলক্ষে দেড় হাজার টন ছোলা এবং ১০০ টন খেজুর বিক্রি করবে টিসিবি।

সারা দেশে ট্রাকে করে ১৮৭টি স্পটে, রাজধানীতে ৩৫টি, চট্টগ্রামে ১০টি, প্রতিটি বিভাগে পাঁচটি এবং প্রতিটি জেলায় একটি করে স্পটে মোট ২ হাজার ৮২৭ জন ডিলার ট্রাকে করে এ পণ্য বিক্রি করছে।

রাজধানীতে টিসিবির পণ্য বিক্রয়ের নির্ধারিত স্থানগুলো হলো- সচিবালয় গেট, জাতীয় প্রেসক্লাব, কাপ্তানবাজার, ভিক্টোরিয়া পার্ক, সাইন্স ল্যাবরেটরি মোড়, নিউমার্কেট-নীলক্ষেত মোড়, শ্যামলী-কল্যাণপুর, জিগাতলা মোড়, ফার্মগেট খামারবাড়ি, কলমীতলা বাজার, কচুখেত রজনীগন্ধা সুপার মার্কেট, আগারগাঁও তালতলা এবং নির্বাচন কমিশন অফিস, উত্তরায় রাজলক্ষ্মী কমপ্লেক্স, মিরপুর-১ বাজার রোড, শান্তিনগর বাজার, মালিবাগ বাজার, বাসাবো বাজার, বনশ্রীতে আইডিয়াল স্কুল, বাংলাদেশ ব্যাংক চত্বর, মহাখালী কিচেন মার্কেট, শেওড়াপাড়া বাজার, দৈনিক বাংলা মোড়, শাহজাহানপুর বাজার, ফকিরাপুল বাজার এবং আইডিয়াল জোন, মতিঝিল বলাকা চত্বর, খিলগাঁও তালতলা বাজার, রামপুরা বাজার, মিরপুর-১০ নম্বর চত্বর, উত্তরায় আশকোনা হজ ক্যাম্প, মোহাম্মদপুর টাউন হল কিচেন মার্কেট, দিলকুশা ও মাদারটেক নন্দীপাড়া ।



রাইজিংবিডি/ঢাকা/২৩ এপ্রিল ২০১৯/নাসির/ইভা

Walton AC
     
Walton AC
Marcel Fridge