ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

সুযোগ হারাল ৯ জনের টটেনহাম

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫৯, ৪ মে ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সুযোগ হারাল ৯ জনের টটেনহাম

ক্রীড়া ডেস্ক : বোর্নমাউথকে হারিয়ে প্রিমিয়ার লিগের শীর্ষ চারে থাকার পাশাপাশি আগামী মৌসুমে চ্যাম্পিয়নস লিগে খেলা নিশ্চিত করার সুযোগ ছিল টটেনহামের সামনে। কিন্তু ম্যাচের অনেকটা সময় ৯ জন নিয়ে খেলা টটেনহাম সুযোগটা কাজে লাগাতে পারেনি। উল্টো ম্যাচটা ১-০ গোলে হেরেছে মারিসিও পচেত্তিনোর দল।

প্রতিপক্ষের মাঠে শনিবার ম্যাচের ৪৩ মিনিটে বড় ধাক্কা খায় টটেনহাম। প্রতিপক্ষের জেফারসন লারমাকে ধাক্কা মেরে সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়েন দক্ষিণ কোরিয়ান ফরোয়ার্ড সন হিউং-মিন। প্রথম কোরিয়ান ফুটবলার হিসেবে প্রিমিয়ার লিগে লাল কার্ড দেখলেন সন।

দ্বিতীয়ার্ধের শুরুতে টটেনহামের হয়ে বদলি হিসেবে নেমেছিলেন হুয়ান ফয়থ। কিন্তু মাঠে নামার ২ মিনিট ১৩ সেকেন্ডের মাথায় লাল কার্ড দেখে মাঠ ছাড়েন এই আর্জেন্টাইন ডিফেন্ডার। জ্যাক সিম্পসনকে মারাত্মক এক ফাউল করার কারণে তাকে সরাসরি লাল কার্ড দেখান রেফারি।

২০১৫ সালে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে স্টিভেন জেরার্ডের (৩৮ সেকেন্ড) পর এই প্রথম প্রিমিয়ার লিগে কোনো বদলি খেলোয়াড় এত দ্রততম সময়ে লাল কার্ড দেখলেন।

৯ জনের দলে পরিণত হওয়ার পর টটেনহামকে চেপে ধরে বোর্নমাউথ। একের পর এক আক্রমণ করেও অবশ্য গোলের দেখা পাচ্ছিল না তারা। অবশেষে যোগ করা সময়ে দারুণ এক হেড়ে স্বাগতিকদের জয়সূচক গোলটা করেন নাথান অ্যাকে।

আগামী বুধবার চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালের ফিরতি লেগে আয়াক্সের মাঠে খেলবে টটেনহাম। তার আগে প্রস্তুতিটা ভালো হলো না পচেত্তিনোর দলের। প্রথম লেগে ঘরের মাঠে ১-০ গোলে হেরে পিছিয়ে আছে তারা।  

শেষ চার লিগ ম্যাচের মধ্যে টটেনহাম জিতেছে মাত্র একটি। ৭০ পয়েন্ট নিয়ে তিনেই আছে তারা। সেরা চারে থেকে লিগ শেষ করে চ্যাম্পিয়নস লিগে খেলা নিশ্চিত করাটা অবশ্য তাদের নিজেদের হাতেই আছে। এ জন্য আগামী ১২ মে শেষ ম্যাচে হারাতে হবে এভারটনকে।



রাইজিংবিডি/ঢাকা/৪ মে ২০১৯/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়