ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

৪ মোবাইল অপারেটরের কাছে বকেয়া রাজস্ব আদায়ের সুপারিশ

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৬, ৫ মে ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
৪ মোবাইল অপারেটরের কাছে বকেয়া রাজস্ব আদায়ের সুপারিশ

নিজস্ব প্রতিবেদক : টেলিটক বাংলাদেশ লিমিটেডসহ বেসরকারি কোম্পানি গ্রামীণফোন, রবি আজিয়াটা, প্যাসিফিক বাংলাদেশ টেলিকম লি. (সিটিসেল)- এই চার কোম্পানির কাছে ১৫ হাজার ১৬০ কোটি ৩১ লাখ টাকা রাজস্ব বকেয়া রয়েছে। এ বকেয়া টাকা দ্রুত আদায়ের সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

রোববার সংসদ ভবনে অনুষ্ঠিত ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির দ্বিতীয় বৈঠকে এ সুপারিশ করা হয়।

কমিটির সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক বলেন, এ বিশাল অংকের বকেয়া মনে হয় আর কোনো দেশে নেই। এ সব বকেয়া টাকা দ্রুত আদায়ের সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

বৈঠকে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের বিগত পাঁচ বছরের অর্জন ও আগামী পাঁচ বছরের কর্মপরিকল্পনা গ্রহণ এবং মন্ত্রণালয়ের প্রধান ১০টি চ্যালেঞ্জ সম্পর্কে বিস্তারিত আলোচনা হয়।

কমিটি সারা দেশে নতুন প্রজন্মের সময়ের চাহিদার প্রেক্ষিতে জ্ঞানভিত্তিক প্রযুক্তিনির্ভর কর্মমুখী শিক্ষাব্যবস্থা-সংক্রান্ত প্রকল্প গ্রহণের সুপারিশ করে। এ ছাড়া বৈঠকে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের আওতাধীন রুগ্ন প্রতিষ্ঠানকে লাভজনক প্রতিষ্ঠানে উত্তরণের জন্য কার্যকর ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়।

কমিটির সদস্য তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, বেনজীর আহমদ, ফাহমী গোলন্দাজ বাবেল, আহমেদ ফিরোজ কবির, মো. নুরুল আমিন, মনিরা সুলতানা, জাকিয়া পারভীন খানম এবং অপরাজিতা হক, ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের মন্ত্রী মোস্তাফা জব্বার বৈঠকে উপস্থিত ছিলেন।

ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব, তথ্যপ্রযুক্তি বিভাগের সচিব এবং বিভিন্ন সংস্থা প্রধানসহ মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/৫ মে ২০১৯/আসাদ/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়