ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪২৬, ১৬ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

ফের পেছাল অ্যাভাটার-টু’র মুক্তির তারিখ

মারুফ খান : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৫-০৮ ২:১৯:৪৮ পিএম     ||     আপডেট: ২০১৯-০৫-০৮ ২:২৩:১৭ পিএম
অ্যাভাটার সিনেমার দৃশ্য
Walton AC 10% Discount

বিনোদন ডেস্ক: জেমস ক্যামেরন পরিচালিত জনপ্রিয় হলিউড সিনেমা অ্যাভাটার। ২০০৯ সালে মুক্তিপ্রাপ্ত এ সিনেমার সিক্যুয়েল অ্যাভাটার-টু’র মুক্তির তারিখ ফের পিছিয়েছে।

এক বছর পিছিয়ে অ্যাভাটার-টু সিনেমা মুক্তি পাবে ২০২১ সালের ১৭ ডিসেম্বর। গতকাল মঙ্গলবার সিনেমাটির প্রযোজনা প্রতিষ্ঠানের পক্ষ থেকে এ ঘোষণা দেয়া হয়েছে। এছাড়া পরের সিক্যুয়েলগুলোর মুক্তির তারিখও পরিবর্তন হয়েছে। নতুন ঘোষণা অনুযায়ী, ২০২৩ সালের ডিসেম্বর অ্যাভাটার-থ্রি, ২০২৫ সালের ডিসেম্বরে অ্যাভাটার-ফোর ও ২০২৭ সালের ডিসেম্বরে অ্যাভাটার-ফাইভ মুক্তি পাবে।

অ্যাভাটার সিনেমাটি মুক্তির এক বছর পর এর সিক্যুয়েল মুক্তির ঘোষণা দেন জেমস ক্যামেরন। তখন তিনি জানান, এ সিক্যুয়েলগুলো মুক্তি পাবে যথাক্রমে ২০১৪ ও ২০১৫ সালে। কিন্তু ২০১২ সালে প্রযোজক জন ল্যানডাউ জানান, ২০১৪ সালের মধ্যে সিনেমা মুক্তি দেয়া সম্ভব নয়। এরপর মুক্তির তারিখ পিছিয়ে ২০১৬ সালের ডিসেম্বরে করা হয়।

পরবর্তী ২০১৬ সালের এপ্রিলে, নির্মাতাদের পক্ষ থেকে জানানো হয়, অ্যাভাটার সিনেমার চারটি সিক্যুয়েল নির্মাণ হবে। এর প্রথম সিক্যুয়েল মুক্তি পাবে ২০১৮ সালে এবং পরবর্তী সিক্যুয়েলগুলো যথাক্রমে ২০২০, ২০২২ ও ২০২৩ সালে মুক্তি দেয়া হবে। কিন্তু এর এক বছর না পার হতেই এক সাক্ষাৎকারে পরিচালক জেমস ক্যামেরন জানান, ২০১৮ সালেও মুক্তি পাচ্ছে না অ্যাভাটার-টু। এর এক মাস পরই প্রযোজনা প্রতিষ্ঠানের পক্ষ থেকে ঘোষণা দেয়া হয়, অ্যাভাটার-টু সিনেমাটি মুক্তি পাবে ২০২০ সালের ১৮ ডিসেম্বর। এরপর ২০২১ সালের ১৭ ডিসেম্বর অ্যাভাটার-থ্রি, ২০২৪ সালের ২০ ডিসেম্বর অ্যাভাটার-ফোর এবং ২০২৫ সালের ১৯ ডিসেম্বর মুক্তি পাবে অ্যাভাটার-ফাইভ । কিন্তু আরেক দফা তারিখ পেছালেন নির্মাতারা।

টুয়েন্টিয়েথ সেঞ্চুরি ফক্স-এর সঙ্গে জেমস ক্যামেরন ও জন ল্যানডাউ তাদের লাইটস্ট্রোম কোম্পানির মাধ্যমে সিনেমাগুলোর প্রযোজনা করছেন। এটির পরিবেশনায় রয়েছে ওয়াল্ট ডিজনি স্টুডিওস মোশন পিকচার্স। এতে অভিনয় করবেন জো সালদানা, স্যাম ওর্থিংটন, সিগোর্নি ওয়েভার, স্টেফেন লাং, কেট উইন্সলেট, ভিন ডিজেল প্রমুখ। জেমস ক্যামেরনের সঙ্গে সিনেমার চিত্রনাট্য লিখেছেন জশ ফ্রাইডম্যান, রিক জাফা, অ্যামান্ডা সিলভার এবং শেন সেলার্নো।

 





রাইজিংবিডি/ঢাকা/৮ মে ২০১৯/মারুফ/শান্ত

 

Walton AC
     
Walton AC
Marcel Fridge