ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

সুবীর নন্দীর শেষকৃত্য সম্পন্ন

রাহাত সাইফুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩১, ৮ মে ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সুবীর নন্দীর শেষকৃত্য সম্পন্ন

বিনোদন প্রতিবেদক: বর্ণাঢ্য সংগীত ক্যারিয়ারে অসংখ্য শ্রোতাপ্রিয় গানে কণ্ঠ দিয়েছেন সুবীর নন্দী। একুশে পদকপ্রাপ্ত জনপ্রিয় এই সংগীতশিল্পী বাংলাদেশ সময় গতকাল মঙ্গলবার ভোররাত চারটায় সিঙ্গাপুরে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

আজ বুধবার সন্ধ্যা সোয়া সাতটার দিকে রাজধানীর রাজারবাগের কালিবাড়িতে শ্রী-শ্রী বরদেশ্বরী মহা শ্বশানে এ শিল্পীর শেষকৃত্য সম্পন্ন হয়েছে। এ সময় সেখানে উপস্থিত ছিলেন সুবীর নন্দীর পরিবারের সদস্যরা, কণ্ঠশিল্পী কুমার বিশ্বজিৎ, এন্ড্রু কিশোরসহ অনেকে।

আজ সকালে সুবীর নন্দীর মরদেহ সিঙ্গাপুর থেকে ঢাকায় পৌঁছায়। এরপর হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সকালে নিয়ে যাওয়া হয় তার গ্রিন রোডের বাসায়। সকাল ১১টায় কেন্দ্রীয় শহীদ মিনারে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদন শেষে তার মরদেহ নেওয়া হয় বিএফডিসিতে। এরপর নেওয়া হয় চ্যানেল আই প্রাঙ্গনে। সেখান থেকে নেওয়া হয় রামকৃষ্ণ মিশনে। এরপর দাহ করার জন্য নেওয়া হয় সবুজবাগের বরদেশ্বরী কালীমাতা মন্দির ও শ্মশানে।

গত ১৪ এপ্রিল, শ্রীমঙ্গল থেকে ফেরার পথে ট্রেনে অসুস্থ হয়ে পড়েন সুবীর নন্দী। এরপর তাকে ঢাকা সেনানিবাসে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়। পরবর্তীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ৩০ এপ্রিল, সিঙ্গাপুরে নেয়া হয় সুবীর নন্দীকে। দীর্ঘ ৪০ বছরের ক্যারিয়ারে আড়াই হাজারের বেশি গান গেয়েছেন সুবীর নন্দী।



রাইজিংবিডি/ঢাকা/৮ মে ২০১৯/রাহাত/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়