ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪২৬, ২০ মে ২০১৯
Risingbd
সর্বশেষ:

এসি বিক্রিতে ২০৩ শতাংশ প্রবৃদ্ধি মার্সেলের

আরজু : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৫-১৩ ৩:৩৭:২৪ পিএম     ||     আপডেট: ২০১৯-০৫-১৩ ৭:২৯:১১ পিএম

নিজস্ব প্রতিবেদক : স্থানীয় বাজারে চলতি বছর এয়ার কন্ডিশনার বা এসি বিক্রয়ে অভাবনীয় সাফল্য অর্জন করছে দেশের অন্যতম শীর্ষস্থানীয় ইলেকট্রনিক্স ব্র্যান্ড মার্সেল। গত বছরের জানুয়ারি থেকে এপ্রিল মাসের তুলনায় চলতি বছরের একই সময়ে এসি বিক্রিতে ২০৩ শতাংশ প্রবৃদ্ধি অর্জিত হয়েছে মার্সেলের।

সোমবার রাজধানীতে মার্সেল করপোরেট অফিসে আয়োজিত অ্যাচিভমেন্ট সেলিব্রেশন প্রোগ্রামে এ তথ্য জানানো হয়।

অনুষ্ঠানে মার্সেলের হেড অব সেলস ড. মো. সাখাওয়াৎ হোসেন বলেন, এ বছর অত্যাধুনিক প্রযুক্তির এসি বাজারজাতের পাশাপাশি গ্রাহকবান্ধব অসংখ্য সুবিধা দেওয়ায় মার্সেল এসির চাহিদা ও বিক্রি ব্যাপক বেড়েছে।

তিনি জানান, চলতি বছরের শুরুতেই স্থানীয় বাজারে ব্যাপক বিদ্যুৎসাশ্রয়ী ইনভার্টার, আয়োনাইজার, টার্বো কুলিং মুড, আইওটি বেজড স্মার্ট এসি বাজারে ছেড়েছে মার্সেল। এসব এসি দামে যেমন সাশ্রয়ী, তেমনি মানের দিক থেকেও উন্নত। পাশাপাশি, মার্সেল এসির গ্রাহক সুবিধাও অনেক বাড়ানো হয়েছে। বিশেষ করে, মার্সেল এসিতে ৬ মাসের রিপ্লেসমেন্ট গ্যারান্টি ও ফ্রি ইন্সটলেসন সুবিধার পাশাপাশি ইনভার্টার এসির কম্প্রেসরে ১০ বছরের গ্যারান্টি সুবিধা ঘোষণা দেওয়ায় গ্রাহক পর্যায়ে ব্যাপক সাড়া ফেলেছে বলে জানান তিনি।

মার্সেল কর্তৃপক্ষ জানায়, এসি এক্সচেঞ্জ অফারের আওতায় গত ৭ ফেব্রুয়ারি থেকে গ্রাহকরা যেকোনো ব্র্যান্ডের পুরনো এসি জমা দিয়ে মার্সেলের যেকোনো মডেলের নতুন এসি কিনতে পারছেন। সারা দেশে মার্সেলের যেকোনো শোরুমে পুরনো এসি জমা দিলে গ্রাহক তার পছন্দকৃত নতুন মার্সেল এসির মূল্য থেকে ২৫ শতাংশ ছাড় পাবেন।

এই সুবিধার পাশাপাশি ডিজিটাল ক্যাম্পেইন সিজন ফোরের আওতায় মার্সেল এসি কিনে রেজিস্ট্রেশন করলেই গ্রাহকরা পেতে পারেন পুরো এক বছরের বিদ্যুৎ বিল ফ্রি অথবা সর্বোচ্চ ১ লাখ টাকার ক্যাশ ভাউচার। রয়েছে মোটরসাইকেল, ল্যাপটপ, ফ্রিজ, টিভিসহ অসংখ্য হোম ও ইলেকট্রিক্যাল অ্যাপ্লায়েন্সেস ফ্রি পাওয়ার সুযোগ।

এদিকে, মার্সেল এসি কিনে গ্রাহক তার মোবাইল ফোনে এসির কলার টিউন সেট করলে এবং ক্রয়কৃত এসি ইনস্টল করার পর ছবি তুলে ফেসবুকে আপলোড করলেই মিলছে ১ হাজার টাকা ইনস্ট্যান্ট ক্যাশব্যাক।

জানা গেছে, এ বছর ১ টন, ১.৫ টন ও ২ টনের অসংখ্য মডেলের স্প্লিট এসি বাজারে ছেড়েছে মার্সেল। এর মধ্যে ২ টনের আইওটি বেজড ইনভার্টার স্মার্ট এসির দাম ৭৬ হাজার ৪০০ টাকা, শুধু ইনভার্টার এসির দাম ৭৪ হাজার ৯০০ টাকা ও আয়োনাইজার প্রযুক্তির এসির দাম ৫৬ হাজার ৯০০ টাকা ধরা হয়েছে।

এদিকে, ১.৫ টনের ইনভার্টার স্মার্ট এসি ৬৫ হাজার টাকায়, শুধু ইনভার্টার এসি ৬৩ হাজার ৫০০ টাকা এবং আয়োনাইজার এসি ৪৯ হাজার ৯০০ টাকায় কেনা যাচ্ছে। এছাড়া, মার্সেলের ১ টন এসি ৩৫ হাজার ৫০০ টাকায়।

উল্লেখ্য, গ্রাহক পর্যায়ে দ্রুত ও সর্বোত্তম বিক্রয়োত্তর সেবা পৌঁছে দিতে মার্সেলের রয়েছে আইএসও সনদপ্রাপ্ত সার্ভিস ম্যানেজমেন্ট সিস্টেম। এর আওতায় সারা দেশে রয়েছে ৭০টিরও বেশি সার্ভিস সেন্টার। সেখানে নিয়োজিত রয়েছেন আড়াই হাজারের বেশি প্রকৌশলী ও টেকনিশিয়ান।



রাইজিংবিডি/ঢাকা/১৩ মে ২০১৯/আরজু/রফিক

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge