ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ভোক্তা অধিকার আইনে রাজশাহীর ১০ ব্যবসায়ীকে জরিমানা

তানজিমুল হক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৭, ১৫ মে ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ভোক্তা অধিকার আইনে রাজশাহীর ১০ ব্যবসায়ীকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী : ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে রাজশাহী মহানগরীর ১০ জন ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে।

বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের কর্মকর্তারা অভিযান চালিয়ে নানা অসঙ্গতির কারণে তাদের জরিমানা করেন।

অধিদপ্তরের বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান-আল-মারুফ জানান, এ দিন তারা নগরীর ২০টি প্রতিষ্ঠান পরিদর্শন করে ১০টি প্রতিষ্ঠানের ব্যবসায়ীর কাছ থেকে ২৫ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করা করেছেন।  এর মধ্যে নগরীর রেলগেট মোড়ে ‘রসমেলা’ নামের একটি মিষ্টির দোকানে মেয়াদোত্তীর্ণ কোমল পানীয় বিক্রি করার অপরাধে ছয় হাজার টাকা এবং শিরোইল বাসস্ট্যান্ড এলাকার আল-মদিনা নামের একটি রেস্তোরাঁয় অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাবার উৎপাদন এবং সংরক্ষণ করায় ছয় হাজার টাকা জরিমানা করেন অধিদপ্তরের বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক সৈয়দ মোস্তাক হাসান।

এ ছাড়া, সহকারী পরিচালক হাসান-আল-মারুফ নগরীর কোর্ট বাজারে অভিযান চালিয়ে ১৩ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করেন। এর মধ্যে মূল্যতালিকা ঝুলিয়ে না রাখার কারণে সাতটি মাংসের দোকান থেকে ১৩ হাজার এবং একটি মাছের দোকান থেকে ৫০০ টাকা জরিমানা আদায় করা হয়।

রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) সহায়তায় এ অভিযান চালায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। অভিযান চলাকালে ভোক্তা ও ব্যবসায়ীদের মাঝে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ সম্বলিত লিফলেট বিতরণ করা হয় এবং আইনটি মেনে চলতে উদ্বুদ্ধ করা হয়।

জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান অধিদপ্তরের কর্মকর্তা হাসান-আল-মারুফ।



রাইজিংবিডি/রাজশাহী/১৫ মে ২০১৯/তানজিমুল হক/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়