ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪২৬, ১৬ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

অর্থনীতিকে এগিয়ে নেয়ার প্রত্যয় ফজলে ফাহিমের

নাসির উদ্দিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৫-১৯ ৩:৪২:০৩ পিএম     ||     আপডেট: ২০১৯-০৬-০২ ৯:১৫:১৫ পিএম
Walton AC 10% Discount

অর্থনৈতিক প্রতিবেদক : উদিয়মান অর্থনীতিকে এগিয়ে নেওয়ার প্রত্যয় জানিয়েছেন ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিআইয়ের নতুন সভাপতি শেখ ফজলে ফাহিম।

রোববার রাজধানীর মতিঝিলের এফবিসিসিআই ভবনে শেখ ফজলে ফাহিমের নেতৃত্বে নবনির্বাচিত পরিচালনা পর্ষদের দায়িত্ব গ্রহণ শেষে তিনি এ কথা বলেন।

এফবিসিসিআইর সদ্য বিদায়ী সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন এ দায়িত্বভার নতুন সভাপতির কাছে অর্পণ করেন।

বিদায়ী সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন বলেন, ‘সাবেক সব সভাপতিরা বিবেচনা করে সিদ্ধান্ত নিয়েছেন যে শেখ ফজলে ফাহিম ব্যবহায়ীদের এ শীর্ষ সংগঠনকে তার দক্ষতায় এগিয়ে নিতে সক্ষম হবেন। এই বিবেচনা থেকেই তাকে সভাপতি নির্বাচিত করা হয়েছে।’

তিনি বলেন, ‘আমরা ব্যবসা সহডিকরণ সূচকে ১৭৬ তম অবস্থানে থাকতে চাই না। আশা করি, এফবিসিআইয়ের বর্তমান নেতৃত্ব তাদের কর্ম দক্ষতায় অতিতের সব নেতৃত্বকে অতিক্রম করবে।’

এফবিসিসিআইয়ের (২০১৯-২০২১) মেয়াদের পরিচালনা পর্ষদে এ মেয়াদে সিনিয়র সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন বাংলাদেশ কোল্ড স্টোরেজ অ্যাসোসিয়েশনের প্রতিনিধি মুনতাকিম আশরাফ। এ ছাড়া চেম্বার এবং অ্যাসোসিয়েশন গ্রুপ থেকে তিনজন করে আরো মোট ছয়জন সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন।



সহ সভাপতি হয়েছেন বাগেরহাট চেম্বারর্স অব কমার্স অ্যান্ড ইন্ডাট্রি থেকে প্রতিনিধিত্বকারী হাসিনা নেওয়াজ, চুয়াডাঙ্গা চেম্বারর্স অব কমার্স থেকে দিলীপ কুমার আগরওয়ালা , জামালপুর চেম্বারর্স অব কমার্স থেকে রেজাউল করিম রেজনু, বাংলাদেশ ইলেকট্রিকেল এসোসিয়েসন থেকে মীর নিজাম উদ্দিন আহমেদ,বাংলাদেশ গামেন্ট ম্যানুফ্যাকচারর্স অ্যান্ড এক্সপোটার্স অ্যাসোসিয়েশনের প্রতিনিধি সিদ্দিকুর রহমান, বাংলাদেশ সেকেন্ডারি কোয়ালিটি টিনপ্লেট ইসপোর্টার্স অ্যান্ড মার্চেন্টস অ্যাসোসিয়েশনের প্রতিনিধি নিজাম উদ্দিন রাজেশ।

শেখ ফজলে ফাহিম দেশের শীর্ষ বাণিজ্য সংগঠন এফবিসিসিআইয়ের ২৪তম সভাপতি হিসেবে দায়িত্ব নিতে যাচ্ছেন। গোপালগঞ্জ চেম্বারের প্রতিনিধি ফাহিম এফবিসিসিআই সভাপতির দায়িত্বে শফিউল ইসলাম মহিউদ্দিনের স্থলাভিষিক্ত হলেন।

ছয় জন সহ-সভাপতিসহ ৭১ জন পরিচালক দুপুরে এফবিসিসিআই ভবনের মিলনায়তনে তাদের দায়িত্ব গ্রহণ করেন।

অনুষ্ঠানে এফবিসিসিআইয়ের নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান ও সংসদ সদস্য অধ্যাপক আলী আশরাফ বর্তমান পরিচালনা কমিটির নাম ঘোষণা করেন। তিনি বলেন, ‘সবাই এবার বিনাপ্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়েছেন।’

প্রসঙ্গত, ফেডারেশনের চেম্বার ও অ্যাসোসিয়েশন গ্রুপ এবং এফবিসিসিআইর সাবেক সভাপতি, জ্যোষ্ঠ সহ-সভাপতি ও সহ-সভাপতিরা এবারের নির্বাচনে শেখ ফজলে ফাহিমের নেতৃত্বধীন প্যানেল ‘সম্মিলিত ব্যবসায়ী পরিষদকে নিরঙ্কুশ সমর্থন জানান। আর কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় ভোটাভুটির প্রয়োজন হয়নি।



রাইজিংবিডি/ঢাকা/১৯ মে ২০১৯/নাসির/ইভা

Walton AC
     
Walton AC
Marcel Fridge