ঢাকা, মঙ্গলবার, ৪ আষাঢ় ১৪২৬, ১৮ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

অধিনায়কত্ব হারালেন নেইমার

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৫-২৮ ৫:৩৬:৩৩ পিএম     ||     আপডেট: ২০১৯-০৫-২৮ ৬:৩৫:৪৯ পিএম
Walton AC 10% Discount

ক্রীড়া ডেস্ক : নেইমার দ্য সিলভা ব্রাজিলের অধিনায়কত্ব হারিয়েছেন। আসন্ন কোপা আমেরিকা ফুটবল টুর্নামেন্টে ব্রাজিলকে নেতৃত্ব দিবেন অভিজ্ঞ দানি আলভেজ।

ব্রাজিল ফুটবল কনফেডারেশন ৩৬ বছর বয়সী আলভেজের কাঁধেই অধিনায়কত্বের ভার অর্পন করেছে। ৫ জুন কাতারের বিপক্ষে প্রীতি ম্যাচে পিএসজির এই রক্ষণভাগের তারকা ব্রাজিলকে নেতৃত্ব দিবেন।

বিশ্বকাপের সময় ইনজুরিতে ছিলেন আলভেজ। সে কারণে রাশিয়া বিশ্বকাপে ব্রাজিলের অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করেছিলেন মার্সেলো। বেলজিয়ামের কাছে হেরে কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নেওয়ার পর থেকে ব্রাজিলের অধিনায়কত্বে ছিলেন নেইমার।

অবশ্য নেইমারকে অধিনায়কের পদ থেকে সরিয়ে দেওয়ার বিষয়টি গেল শনিবারই তাকে জানিয়েছেন কোচ তিতে। সেদিন তিনি রিও ডি জেনেরিওতে অনুশীলনে এসেছিলেন। তিতে নেইমারকে সরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন গেল ২৭ এপ্রিল। যেদিন নেইমার ফ্রেঞ্চ কাপের ফাইনালে একজন ভক্তের সঙ্গে তর্কে জড়ান। তার আগে নেইমার উয়েফা চ্যাম্পিয়নস লিগের ম্যাচে একজন কর্মকর্তার সঙ্গেও তর্কে জড়িয়েছিলেন। তিতে গেল সপ্তাহেই বলেছিলেন যে তিনি নেইমারের সঙ্গে কথা বলবেন তার আচরণগত সমস্যার বিষয়টি নিয়ে।

পৃথিবীর সবচেয়ে প্রাচীন আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট কোপা আমেরিকার এবারের আসরের আয়োজক ব্রাজিল। যেখানে ১৪ জুন থেকে ৭ জুলাই পর্যন্ত অনুষ্ঠিত হবে কোপা আমেরিকা। এবারের আসরে ব্রাজিল রয়েছে ‘এ’ গ্রুপে। যেখানে তাদের প্রতিপক্ষ বলিভিয়া, ভেনেজুয়েলা ও পেরু।



রাইজিংবিডি/ঢাকা/২৮ মে ২০১৯/আমিনুল

Walton AC
     
Walton AC
Marcel Fridge