ঢাকা, শনিবার, ৭ আশ্বিন ১৪২৫, ২২ সেপ্টেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

বাফুফেকে ২০ হাজার ডলার জরিমানা

শামীম : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৬-১১-০২ ১:৫০:১৬ পিএম     ||     আপডেট: ২০১৬-১১-০২ ২:১৭:৩৫ পিএম

ক্রীড়া ডেস্ক : এএফসি এশিয়ান কাপের বাছাইপর্বে উঠতে ব্যর্থ হওয়া দলগুলোকে খেলার মধ্যে রাখতে সলিডারিটি কাপ আয়োজনের সিদ্ধান্ত নেয় এশিয়ান ফুটবল কনফেডারেশন।

 

কিন্তু এএফসি সলিডারিটি কাপে নাম জমা দেওয়ার পর তা থেকে নিজেদের প্রত্যাহার করে নেওয়ায় জরিমানা করা হয়েছে বাংলাদেশকে। প্রতিযোগিতার নিয়ম অনুযায়ী বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে ২০ হাজার ডলার জরিমানা করেছে এশিয়ান ফুটবল কনফেডারেশন। এএফসির ওয়েবসাইটে মঙ্গলবার ডিসিপ্লিনারি কমিটির সিদ্ধান্তে বাফুফেকে ৩০ দিনের মধ্যে জরিমানার অর্থ পরিশোধ করতে বলা হয়েছে।

 

ভুটানের বিপক্ষে এশিয়ান কাপের বাছাইপর্বে ওঠার প্লে-অফ ম্যাচে খেলতে নামার আগে সলিডারিটি কাপে অংশ নেওয়ার জন্য নাম পাঠিয়েছিল বাফুফে। কিন্তু পরে সিদ্ধান্ত বদলান সংস্থাটির সভাপতি কাজী সালাউদ্দিন। ভুটানের কাছে প্লে-অফের দুই লেগ মিলিয়ে ৩-১ ব্যবধানে হেরে বাংলাদেশের এশিয়ান কাপের বাছাইপর্বে খেলার আশা গুঁড়িয়ে যায়। প্লে-অফের প্রথম লেগে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ভুটানের সঙ্গে গোলশূন্য ড্র করে বাংলাদেশ। থিম্পুতে ফিরতি লেগে ৩-১ ব্যবধানে হারে মামুনুলরা।

 

নাম প্রত্যাহার করে বাফুফে এএফসির ৬.৩.২ আর্টিকেল ভঙ্গ করেছে যার শাস্তি হিসেবে ২০ হাজার ডলার জরিমানা করা হয়েছে। সাতটি দল নিয়ে মালয়েশিয়ায় সলিডারিটি কাপ প্রতিযোগিতা মাঠে গড়াবে আজ।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২ নভেম্বর ২০১৬/শামীম/টিপু

Walton Laptop
 
     
Walton