ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বর্জ্য অপসারণে প্রস্তুত ডিএনসিসি

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৪, ১ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বর্জ্য অপসারণে প্রস্তুত ডিএনসিসি

নিজস্ব প্রতিবেদক : ঢাকা উত্তর সিটি করপোরেশন এলাকায় কোরবানির বর্জ্য অপসারণের জন্য সাড়ে ছয় হাজার কর্মী প্রস্তুত রয়েছে।

শনিবার কোরবানির দিন বেলা ২টা থেকে বর্জ্য অপসারণের কাজ শুরু হবে। ২৪ ঘণ্টার মধ্যে বর্জ্য অপসারণ সম্ভব হবে বলে জানিয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশন।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমডোর এম এ রাজ্জাক বলেন, আমাদের প্রস্তুতি ভালো। আমাদের ৬ হাজার ৫৫১ জন কর্মী ও ৩৫০টি বিভিন্ন ধরনের গাড়ি বর্জ্য ব্যবস্থাপনার কাজে নিয়োজিত থাকবে।

তিনি আরো বলেন, প্রায় ৩ লাখ ৮০ হাজার বর্জ্য রাখার ব্যাগ সরবরাহ করা হয়েছে। প্রতিটি ওয়ার্ডে কাউন্সিলররা পরিচ্ছন্নতা কর্মীদের সঙ্গে মিটিং করেছে। কোরবানি করার সুবিধার্থে উত্তর সিটি করপোরেশনের ৫৪৯টি স্পট নির্ধারণ করা হয়েছে। ঈমাম থাকবেন ৫৯২ জন। সব মিলিয়ে আমাদের প্রস্তুতি খুব ভালো।

এম এ রাজ্জাক বলেন, মানুষ যদি সিটি করপোরেশনকে সহযোগিতা করে তাহলে আমরা ২৪ ঘণ্টার মধ্যে বর্জ্য অপসারণ করতে পারব।

তিনি আরো বলেন, সিটি করপোরেশন যেসব বিষয়ে সবাইকে রিকোয়েস্ট করেছে, যেমন: যেখানে সেখানে বর্জ্য না ফেলা, যেখানে সেখানে কোরবানি না করা, ড্রেন খাল রাস্তা জলাশয়ে বর্জ্য না ফেলা- এসব বিষয় যদি না করে, তাহলে আশা করি আমরা সফল হব।’

সিটি করপোরশনের নির্দেশনা মেনে সহযোগিতা করার জন্য সবার প্রতি আহ্বান জানান তিনি।

উত্তর সিটি করপোরেশনে কোরবানির বর্জ্য অপসারণের জন্য কন্ট্রোল রুম খোলা হয়েছে। ৯৮৩০৯৬৩ নম্বরে ফোন করে এ বিষয়ে সহায়তা পাওয়া যাবে। পশুর বর্জ্য অপসারণ শেষ না হওয়া পর্যন্ত এটি কার্যকর থাকবে। এ ছাড়া নগর অ্যাপসের মাধ্যমেও এ বিষয়ে সহযোগিতা পাওয়া যাবে।



রাইজিংবিডি/ঢাকা/১ সেপ্টেম্বর ২০১৭/সাওন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়