ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

৩১ সোনার বারসহ আটক ১

এম এ রহমান মাসুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৭, ২৮ অক্টোবর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
৩১ সোনার বারসহ আটক ১

নিজস্ব প্রতিবেদক : হজরত শাহজালাল আন্তর্জাতিক  বিমানবন্দরে ৩১টি সোনার বারসহ সিদ্দিক নামের এক যাত্রীকে আটক করেছে শুল্ক গোয়েন্দা। বারগুলোর  বাজার মূল্য ১ কোটি ৭২ লাখ ২৫ হাজার টাকা।

শনিবার রিয়াদ থেকে আসা সিদ্দিক নামের যাত্রীর কাছ থেকে ওই সোনারবারগুলো উদ্ধার করা হয়েছে।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মইনুল খান রাইজিংবিডিকে এসব তথ্য জানিয়েছেন।

সিদ্দিক নামের ওই যাত্রী সৌদি এয়ারলাইন্সের এসভি ৮০৪ যোগে রিয়াদ থেকে সন্ধ্যায় ঢাকায় আসেন। তার কাছে প্রাপ্ত কালো রঙের পার্সের ভেতরে লুক্কায়িত অবস্থায় ১০ তোলার ২৮টি এবং ৫ তোলার ৩টিসহ মোট ৩১টি স্বর্ণবার পাওয়া যায়। যার মোট ওজন প্রায় ৩.৪৩০ কেজি।

জিজ্ঞাসাবাদে যাত্রী জানান, বিমানের এক ব্যক্তি এয়ারপোর্টে বোর্ডিং ব্রিজের ভেতর তাকে ফোন করে বারগুলো নিয়ে নিত। হাসান নামে এক ব্যক্তি রিয়াদ থেকে বারগুলো দিয়েছে বিমানের জনৈক ব্যক্তিকে দেওয়ার জন্য। যাত্রী রিয়াদের মাজরায়  ফলের বাগানে দীর্ঘ ১৬ বছর চাকরি করতেন। এ বছরে তিনি দুবার আসা-যাওয়া করেছেন।

তার কাছে আরো ১৫টি ডাইক্লোরোফেনাক অ্যাম্পুল পাওয়া যায়। হাসানের বাড়ি মরিচা, বাঞ্ছারামপুর, বিবাড়িয়া, যা যাত্রী সিদ্দিকের পাশের গ্রামে। হাসান রিয়াদে ব্যবসা করে এবং বিভিন্ন জনের কাছে স্বর্ণের বার দেয় দেশে নিয়ে আসার জন্য। টাকার লোভে পড়ে তিনি এ কাজ করেছেন বলে জানান। ওই যাত্রীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে।



রাইজিংবিডি/ঢাকা/২৮ অক্টোবর ২০১৭/এম এ রহমান/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়