ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪২৬, ২৬ এপ্রিল ২০১৯
Risingbd
সর্বশেষ:

রুশ কর্মকর্তাদের সঙ্গে ট্রাম্প-সহযোগীর সাক্ষাৎ হয়েছিল

তানজিনা আফরিন ইভা : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৭-১১-০৪ ২:৫৮:৪৯ পিএম     ||     আপডেট: ২০১৭-১১-০৪ ৫:০৮:২৩ পিএম

আন্তর্জাতিক ডেস্ক : গত বছর যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের সময় ডোনাল্ড ট্রাম্পের প্রচারশিবিরের পররাষ্ট্রনীতিবিষয়ক উপদেষ্টা কার্টার পেইজ রাশিয়া সরকারের কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাৎ করেছিলেন।

গত সপ্তাহে যুক্তরাষ্ট্রের কংগ্রেশনাল কমিটির কাছে তিনি সাক্ষাতের বিষয়টি স্বীকার করেন। শুক্রবার নিউ ইয়র্ক টাইমসে এ খবর প্রকাশ করা হয়।

নিউ ইয়র্ক টাইমসের খবরে বলা হয়, গত কয়েক মাসে কার্টার পেইজ বিভিন্ন গণমাধ্যমে সাক্ষাৎকার দিয়েছেন। সব সময় তিনি এ যোগাযোগের বিষয়টি অস্বীকার করে আসছেন। তিনি দাবি করেন, ২০১৬ সালের জুলাই মাসে মস্কো সফরের সময় রাশিয়ার কোনো কর্মকর্তার সঙ্গে তার দেখা হয়নি। কিন্তু কংগ্রেশনাল কমিটিতে জিজ্ঞাসাবাদের সময় গোপন সাক্ষাতের বিষয়টি স্বীকার করেন।

কার্টার পেইজ ওই সময়ে রাশিয়ার কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাতের পর তার শিবিরে অন্তত একটি ই-মেইল পাঠান। আর এই ই-মেইলের বিষয়ে জানেন এমন একজনের সঙ্গে কথা বলেই নিউ ইয়র্ক টাইমস এটা প্রকাশ করে।

বৃহস্পতিবার কংগ্রেসের প্রতিনিধি পরিষদের ইন্টেলিজেন্স কমিটির রুদ্ধদ্বার বৈঠক অনুষ্ঠিত হয়। সেখানে এ ই-মেইল পড়ে শোনানো হয়। ২০১৬ সালের নভেম্বরের নির্বাচনে রাশিয়া ট্রাম্পের পক্ষে কোনো সহায়তা করেছিল কি-না এ বিষয়ে তদন্ত করছে সংস্থাটি।

রাশিয়ার পক্ষ থেকে বলা হয়েছে, তারা নির্বাচনের সময় কোনো ধরনের হস্তক্ষেপ করেনি। ডোনাল্ড ট্রাম্পও এ অভিযোগ অস্বীকার করে আসছেন।

গত শুক্রবার নিউ ইয়র্ক টাইমস এ বিষয়ে কার্টার পেইজের একটি সাক্ষাৎকার নেয়। তিনি বলেন, আমি দু-একজনের সঙ্গে সামান্য কথা বলেছি। ওই যা। তবে তিনি এও বলেন, তিনি একজন ঊর্ধ্বতন কর্মকর্তার সঙ্গে সাক্ষাৎ করেন। কিন্তু ওই ঊর্ধ্বতন কর্মকর্তার পরিচয় তিনি নিশ্চিত করেননি।   

তথ্যসূত্র : রয়টার্স অনলাইন

 

 

রাইজিংবিডি/ঢাকা/৪ নভেম্বর ২০১৭/ইভা/রাসেল পারভেজ

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge