ঢাকা, শনিবার, ৯ চৈত্র ১৪২৫, ২৩ মার্চ ২০১৯
Risingbd
সর্বশেষ:

রোহিঙ্গাদের কারণে পাহাড় ও বন ক্ষতিগ্রস্ত হচ্ছে : মেনন

এম.শাহীন গোলদার : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৭-১১-০৪ ৩:১৮:৪১ পিএম     ||     আপডেট: ২০১৭-১১-০৪ ৩:১৮:৪১ পিএম

সাতক্ষীরা সংবাদদাতা : বেসামরিক বিমান চলাচল ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, মিয়ানমারে জাতিগত  নির্যাতন ও গণহত্যার শিকার রোহিঙ্গাদের মানবিক কারণে আশ্রয় দিয়েছে বাংলাদেশ।  তবে তাদের আশ্রয় দেওয়ায় স্থানীয়ভাবে কিছু অভিঘাত আসবে। এরই মধ্যে উখিয়া ও টেকনাফ এলাকার জনসংখ্যা অপেক্ষা রোহিঙ্গাদের সংখ্যা বেশি হয়ে গেছে।

তিনি বলেন, রোহিঙ্গাদের কারণে বাংলাদেশের পর্যটন খাতে কিছু সমস্যা দেখা দিয়েছে। পাহাড় ও বন ক্ষতিগ্রস্ত হচ্ছে। ফলে প্রাকৃতিক সৌন্দর্যও নষ্ট হচ্ছে। সেন্ট মার্টিনে ১ অক্টোবর থেকে পর্যটন মৌসুম শুরু হবার কথা থাকলেও তা হয়নি।

শনিবার সাতক্ষীরা সার্কিট হাউসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ সব কথা বলেন।

তিনি বলেন, চর জেগে যাওয়ায় নাফ নদী দিয়ে চলাচল করতে হবে। আর তা হবে অনেকটাই ঝুঁকিপূর্ণ। তবে রোহিঙ্গাদের কারণে পর্যটন শিল্পে এখন পর্যন্ত কোনো বিঘ্ন দেখা দেয়নি।

রাশেদ খান মেনন বলেন, বিএনপি যে সহায়ক সরকারের কথা বলছে তার কোনো অস্তিত্ব নেই সংবিধানে। সংবিধান অনুযায়ীই একাদশ সংসদ নির্বাচন হবে।বর্তমানে যে সরকার রয়েছে সেই সরকারই সহায়ক সরকার হিসেবে কাজ করবে।

পরে বিকেলে মন্ত্রী সাতক্ষীরা শিল্পকলা একাডেমি মিলনায়তনে অক্টোবর বিপ্লবের শতবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখবেন।

 

 

রাইজিংবিডি/সাতক্ষীরা/৪ নভেম্বর ২০১৭/এম.শাহীন গোলদার/রুহুল

Walton Laptop
 
     
Walton AC