ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

কৃষককে আগুনে পুড়িয়ে হত্যার চেষ্টা

এম.শাহীন গোলদার || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:২৪, ১৪ ডিসেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কৃষককে আগুনে পুড়িয়ে হত্যার চেষ্টা

সাতক্ষীরা প্রতিনিধি : সাতক্ষীরায় বন্ধকি জমি ফিরে না পাওয়ায় ইউনিয়ন পরিষদে অভিযোগ করায় এক কৃষককে পুড়িয়ে হত্যার চেষ্টা করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। ওই কৃষককে রক্ষা করতে গিয়ে দগ্ধ হয়েছেন তার স্ত্রীও।

বুধবার ভোরে সাতক্ষীরার কলারোয়া উপজেলার জয়নগর গ্রামে এ ঘটনা ঘটে। দগ্ধ আব্দুল হামিদকে আশঙ্কাজনক অবস্থায় সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আব্দুল হামিদ সাতক্ষীরার কলারোয়া উপজেলার জয়নগর গ্রামের সাজ্জাদ আলী মোল্লার ছেলে।

সাতক্ষীরা সদর হাসপাতালে চিকিৎসাধীন কৃষক আব্দুল হামিদ জানান, প্রায় ১৫ বছর আগে কুয়েতে যাওয়ার সময় একই গ্রামের প্রাক্তন চেয়ারম্যান রিয়াজউদ্দিনের ছেলে শামীমের কাছে ১০ কাঠা জমি ২৩ হাজার টাকায় বন্ধক রাখেন। সুবিধামতো সময়ে ওই জমি ছাড়িয়ে নেওয়ার কথা ছিল। দুসপ্তাহ আগে তিনি তার বোন মাহমুদা বেগমকে নিয়ে ২৩ হাজার টাকা দিয়ে জমি ছেড়ে দেওয়ার জন্য শামীমকে বলেন। শামীম ওই জমি ছেড়ে না দিয়ে উল্টো তাকে ওই জমি রেজিস্ট্রি করে দলিল করে দিতে বলেন। নইলে জমির পরিবর্তে ৩ লাখ টাকা দাবি করেন। এরপর আব্দুল হামিদ ন্যায় বিচার চেয়ে জয়নগর ইউনিয়ন পরিষদে অভিযোগ দায়ের করেন। ইউপি চেয়ারম্যান সামছুদ্দিন আল মাসুদ বাবু উভয়পক্ষকে ডেকে বন্ধক নেওয়া জমি ফিরিয়ে দেওয়ার জন্য শামীমকে এক সপ্তাহ সময় দেন।

আব্দুল হামিদ জানান, অভিযোগ দেওয়ার পর ক্ষুব্ধ হয়ে শামীম, তার ভাই সেলিম ও একই গ্রামের কাশেম সরদারের ছেলে ইউপি সদস্য বজলুর রহমান তাকে হত্যার হুমকি দেন। এরপর মঙ্গলবার দিনগত রাত আনুমানিক ৩টার দিকে হামিদ দেখেন তার মশারিতে আগুন জ্বলছে। এ সময় তিনি টর্চের আলোতে শামীম, সেলিম ও বজলুসহ কয়েকজনকে দৌড়ে পালিয়ে যেতে দেখেন। তার চিৎকারে স্ত্রী জাহানারা তাকে রক্ষা করতে গেলে তিনিও দগ্ধ হন। স্থানীয়রা তাকে উদ্ধার করে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করে।

আব্দুল হামিদের স্ত্রী জাহানারা খাতুনের অভিযোগ, বুধবার তার স্বামীকে পেট্রোল ঢেলে পুড়িয়ে হত্যার চেষ্টার ঘটনায় শামীম হোসেন, সেলিম হোসেন ও বজলুর রহমানের বিরুদ্ধে কলারোয়া থানায় অভিযোগ দিলেও পুলিশ মামলা নেয়নি। উপরন্তু সরসকাঠি পুলিশ ফাঁড়ির ইনচার্জ এফএম তারেক ঘটনাটি ভিন্নখাতে প্রবাহিত করার চেষ্টা করছেন।

সাতক্ষীরা সদর হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. ফরহাদ জামিল জানান, আব্দুল হামিদের দুহাত, কপাল ও মাথার কিছু অংশ পুড়ে গেছে।

সরসকাঠি পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক এফএম তারেক হোসেন জানান, জমি নিয়ে বিরোধকে কেন্দ্র করে প্রতিপক্ষ বা তৃতীয় কোনো পক্ষ এ ধরনের ঘটনা ঘটাতে পারে। ঘটনাস্থল থেকে সহকারী উপপরিদর্শক আমিনুল ইসলাম একটি পেট্রোল রাখার ছোট পাত্র ও কাপড় জড়ানো পেট্রোল ভেজানো একটি ছোট লাঠি উদ্ধার করেছেন। প্রথমে চিকিৎসা ও পরে মামলা করার জন্য আব্দুল হামিদকে পরামর্শ দেওয়া হয়েছে। সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মেরিনা আক্তার ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

কলারোয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) বিপ্লব কুমার নাথ বলেন, এ ঘটনায় থানায় কেউ অভিযোগ করেনি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।



রাইজিংবিডি/সাতক্ষীরা/১৪ ডিসেম্বর ২০১৭/এম. শাহীন গোলদার/এসএন  

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়