ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

সাফ জয়ী মেয়েদের সংবর্ধনা দিলেন প্রধানমন্ত্রী

রফিক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩৪, ৪ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সাফ জয়ী মেয়েদের সংবর্ধনা দিলেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাফ অনূর্ধ্ব-১৫ নারী চ্যাম্পিয়নশিপ বিজয়ী বাংলাদেশ নারী ফুটবল দলকে সংবর্ধনা দিয়েছেন।

বৃহস্পতিবার বিকেলে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

প্রধানমন্ত্রী বলেছেন, সাফ অনূর্ধ্ব-১৫ ফুটবল টুর্নামেন্টে ভারতকে পরাজিত করে বিজয় ছিনিয়ে আনা আমাদের মেয়েদের জন্য খুব সহজ ছিল না।

লেখাপড়ার পাশাপাশি খেলাধুলায় আরো মনোযোগী হতে ছেলে-মেয়েদের প্রতি আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, যারা লেখাপড়ার পাশাপাশি খেলাধুলায় নিজেদেরকে সম্পৃক্ত করেছে, তারা ভালো করেছে। তাদের মন-মানসিকতা অনেক বড় হবে এবং তারা কখনো ভুল পথে পা বাড়াবে না।

 



ফুটবলকে বাংলাদেশের একটি জনপ্রিয় খেলা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ফুটবলে যথাযথ মনোযোগ দিতে হবে।

প্রধানমন্ত্রী ফুটবলের সঙ্গে তার পরিবারের সম্পৃক্ততার কথা উল্লেখ করে বলেন, বঙ্গবন্ধু এবং তার দাদা ফুটবল খেলা পছন্দ করতেন। আর তার বড় ভাই শেখ কামাল দেশের সেরা ক্রীড়া ক্লাব আবাহনী  প্রতিষ্ঠা করেছিলেন।

শেখ হাসিনা খেলাধুলার উন্নয়নে তার সরকারের গৃহীত পদক্ষেপের উল্লেখ করে বলেন, সরকার লেখাপড়ার পাশাপাশি সমাজে খেলাধুলা ও সংস্কৃতি চর্চাকে উৎসাহিত করতে চায়। এ লক্ষ্যে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ টুর্নামেন্ট চালু করা হয়েছে। এই টুর্নামেন্ট ফুটবল খেলতে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের উৎসাহিত করবে।

পরে নারী ফুটবল দলের প্রত্যেক সদস্য ও কর্মকর্তার হাতে ১ লাখ টাকা ও কিছু উপহার তুলে দেন প্রধানমন্ত্রী।

দক্ষিণ এশিয়া ফুটবল ফেডারেশন (সাফ) ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী সালাউদ্দিন সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

 



অনুষ্ঠানে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, প্রধানমন্ত্রীর বেসরকারি খাতবিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়, আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক হারুনুর রশীদ এবং বাফুফের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ নারী ফুটবল দল গত ২৪ ডিসেম্বর বীরশ্রেষ্ঠ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে অনূর্ধ্ব-১৫ সাফ ওমেন চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতকে ১-০ গোলে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়েছে।

সূত্র : বাসস



রাইজিংবিডি/ঢাকা/৪ জানুয়ারি ২০১৮/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়