ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

রসিকের উন্নয়নবঞ্চিত এলাকায় ট্যাক্স মওকুফ করুন

নজরুল মৃধা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩৮, ৩ মার্চ ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রসিকের উন্নয়নবঞ্চিত এলাকায় ট্যাক্স মওকুফ করুন

নিজস্ব প্রতিবেদক, রংপুর : জাতীয় পার্টির চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ রংপুর সিটি করপোরেশনের উন্নয়নবঞ্চিত এলাকার মানুষের ট্যাক্স মওকুফ করার দাবি জানিয়েছেন।

তিনি বলেছেন, ২০৩ বর্গ কিলোমিটার এলাকার এ সিটির গ্রামগুলোতে উন্নয়নের কোনো ছোঁয়া লাগেনি,  নেই বিদ্যুৎ। তবুও তাদের  ট্যাক্স দিতে হচ্ছে। এটা ঠিক নয়। উন্নয়নবঞ্চিত এলাকার মানুষের ট্যাক্স মওকুফ করতে হবে।

শনিবার নগর ভবন মিলনায়তনে রংপুর সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের সঙ্গে মতবিনিময়কালে এরশাদ এসব কথা বলেন। তিনি সিটির উন্নয়নে সার্বিক সহায়তারও আশ্বাস দেন।

সাবেক রাষ্ট্রপতি এরশাদ বলেন, শ্যামাসুন্দরী খাল দখল হয়ে গেছে। গন্ধে খালের আশপাশে যাওয়া যায় না। যে উদ্দেশ্য নিয়ে এটি খনন করা হয়েছে, তা ব্যাহত হয়েছে।  নগরীর শ্যামাসুন্দরীর খালে পানি প্রবাহ নিশ্চিতসহ পুরনো ঐতিহ্য ফিরিয়ে আনতে সিটি মেয়রকে তাগিদ দিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গা বলেন, শ্যামাসুন্দরী খাল সংস্কারে কোটি কোটি টাকা খরচ করা হয়েছে। কিন্তু সে অনুপাতে উন্নতি হয়নি। তবে কিছু লোকের ব্যক্তিগত উন্নয়ন হয়েছে। খালটি দখল হয়ে গেছে। অভিযোগ রয়েছে অনেক কাউন্সিলর খালের জমি বিক্রিও করে দিয়েছেন। তাই এটি দখলমুক্ত করা সম্ভব হবে না মেয়রের পক্ষে।

যানজট নিরসন বিষয়ে রাঙ্গা বলেন, সিটি করপোরেশন থেকে ৪ হাজার ৬০০ ব্যাটারিচালিত অটো রিকশার লাইসেন্স দেওয়া হলেও অটো রিকশা চলছে ২৬ হাজার। ফুটপাত দখল হয়ে গেছে। এসব উচ্ছেদ না করলে এবং অবৈধ অটো রিকশা বন্ধ না করলে যানজট কমানো সম্ভব হবে না।

রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফার সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন  জাতীয় পার্টির মহাসচিব রুহুল আমিন হাওলাদার, পার্টির কো-চেয়ারম্যান জিএম কাদের, প্রেসিডিয়াম সদস্য জিয়া উদ্দিন বাবলুসহ সব কাউন্সিলর।

মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা তার বক্তব্যে প্রধানমন্ত্রীসহ সবার কাছে সিটির উন্নয়নে সার্বিক সহযোগিতা কামনা করেন।



রাইজিংবিডি/রংপুর/৩ মার্চ ২০১৮/নজরুল মৃধা/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়