ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

প্রধান ঈদ জামাতে জাতির কল্যাণ কামনা

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:১৪, ৫ জুন ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
প্রধান ঈদ জামাতে জাতির কল্যাণ কামনা

নিজস্ব প্রতিবেদক : ও মন রমজানের ওই রোজার শেষে এলো খুশির ঈদ। ঈদের আনন্দ আজ ঘরে ঘরে। সব ভেদাভেদ ভুলে সবাই এক কাতারে শামিল। আর সেই উৎসবের শুরু হয় ঈদের নামাজের মাধ্যমে।

রাজধানীতে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয় জাতীয় ঈদগাহ ময়দানে। নামাজে অংশ নিতে ভোর থেকে বিভিন্ন এলাকা থেকে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণস্থ জাতীয় ঈদগাহ ময়দানে দলে দলে আসতে থাকেন মুসল্লিরা। নতুন পোশাক পরে হাতে হাত রেখে তারা জড়ো হন তারা ।

তবে নামাজের আগে বৃষ্টি শুরু হওয়ায় ভোগান্তিতে পড়েন মুসল্লিরা। ঈদগাহে প্রবেশের আগেই অনেকেই বৃষ্টিতে ভিজে যান। বাধ্য হয়ে অনেকেই গাছের নিচে আশ্রয় নেন। তবে নামাজ শেষ হওয়ার পর বৃষ্টি থেমে যায়।

মঙ্গলবার নির্ধারিত সময় সকাল সাড়ে ৮টায় শুরু হয় প্রধান এ ঈদ জামাত। এতে ইমামতি করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের জ্যেষ্ঠ পেশ ইমাম হাফেজ মাওলানা মুহাম্মদ মিজানুর রহমান।

জামাতে অংশ নেন রাষ্ট্রপতি মোহাম্মদ আব্দুল হামিদ, প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, মন্ত্রিপরিষদের সদস্য, সংসদ সদস্যসহ সর্বস্তরের মানুষ। নামাজ শেষে দেশ-জাতির পাশাপাশি সমগ্র মুসলিম উম্মাহর কল্যাণ ও শান্তি কামনা করা হয়।

তবে বৃষ্টির কারণে এবার জাতীয় ঈদগাহে  আশানুরূপ মানুষ হয়নি।

এদিকে জাতীয় ঈদগাহ মাঠে পুরুষদের পাশাপাশি নারীরাও ঈদের জামাতে অংশ নেন। নারীদের প্রবেশের জন্য পূর্বদিকে পানির পাম্প সংলগ্ন গেট খোলা রাখা হয়।

প্রতি বছরের ন্যায় এবারও  জাতীয় ঈদগাহের নিরাপত্তায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। সর্তক অবস্থানে ছিল বিভিন্ন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। ঈদগাহের প্রবেশ মুখগুলোতে বসানো হয় মেটাল ডিটেক্টর ও আর্চওয়ে। ঈদগাহে জায়নামাজ ও ছাতা ছাড়া অন্য কোনো কিছু নিয়ে প্রবেশের সুযোগ দেওয়া হয়নি মুসল্লিদের। নিরাপত্তা তল্লাশি শেষে মুসল্লিরা ভেতরে প্রবেশ করেন।




রাইজিংবিডি/ঢাকা/৫ জুন ২০১৯/মামুন খান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়