ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

রায়না-ম্যাককালামের ব্যাটে প্লে-অফে গুজরাট

আমিনুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:৩৭, ২২ মে ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রায়না-ম্যাককালামের ব্যাটে প্লে-অফে গুজরাট

শট খেলছেন সুরেশ রায়না

ক্রীড়া ডেস্ক : আইপিএলের নবম আসরে লিগ পর্যায়ে নিজেদের শেষ ম্যাচ। প্লে-অফ নিশ্চিত করতে গুজরাট লায়ন্সের যেমন জয়ের প্রয়োজন ছিল, তেমনি প্লে-অফের সম্ভাবনা টিকিয়ে রাখতে জয়ের দরকার ছিল মুম্বাই ইন্ডিয়ান্সেরও।

 

কিন্তু শেষ পর্যন্ত জয়টি হয়েছে গুজরাটের। অধিনায়ক সুরেশ রায়না ও ব্রেন্ডান ম্যাককালামের ব্যাটে ৬ উইকেট ও ১৩ বল হাতে রেখেই জয় তুলে নিয়েছে গুজরাট।

 

আর এ জয়ের ফলে ১৪ ম্যাচের ৯টিতে জিতে ১৮ পয়েন্ট নিয়ে প্লে-অফ নিশ্চিত করেছে তারা।

 

শনিবার কানপুরে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৭২ রান সংগ্রহ করে মুম্বাই। ব্যাট হাতে নিতিশ রানা ৩৬ বলে ৭০, জস বাটলার ৩৩ ও রোহিত শর্মা ৩০ রান করেন। অন্যদের কেউ অবশ্য ৯ রানের বেশি করতে পারেনি।

 

বল হাতে গুজরাটের প্রভীন কুমার, ধাওয়াল কুলকারনি, ডোয়াইন স্মিথ ও ডোয়াইন ব্রাভো ২টি করে উইকেট নেন।

 

১৭৩ রানের টার্গেটে ব্যাট করতে নেমে দলীয় শূন্য রানেই অ্যারোন ফিঞ্চ বিদায় নেন। কিন্তু এরপর দলের হাল ধরেন ম্যাককালাম ও রায়না। তারা দুজন মিলে ৯.২ ওভারে দলীয় স্কোরকে ৯৬ রান পর্যন্ত টেনে নেন। তখনই তাদের জয়ের ভীত গড়ে ওঠে।

 

এরপর ম্যাককালাম ২৭ বলে ৮ চার ও ১ ছক্কায় ৪৮ রান করে আউট হন। ১১১ রানে ফিরে যান দিনেশ কার্তিক। আর ১২২ রানে রায়না বিদায় নেন। মাঠ ছাড়ার আগে তার নামের পাশে ৩৬ বলে ৮ চার ও ২ ছক্কায় ৫৮ রান শোভা পাচ্ছিল। এরপর ডোয়াইন স্মিথ (৩৭) ও জাদেজা (২১) মিলে ৩৩ বলে অবিচ্ছিন্ন ৫১ রানের জুটি গড়ে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন।

 

মুম্বাই ইন্ডিয়ান্সের বিনয় কুমার ২টি উইকেট নেন। ম্যাচসেরা নির্বাচিত হন সুরেশ রায়না।

 

রাইজিংবিডি/ঢাকা/২২ মে ২০১৬/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়