ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বাল্যবিবাহ প্রতিরোধে সহায়তা চায় সংসদীয় কমিটি

নাসরাত/নৃপেন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩১, ২৪ মে ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাল্যবিবাহ প্রতিরোধে সহায়তা চায় সংসদীয় কমিটি

নিজস্ব প্রতিবেদক : বাল্যবিবাহ প্রতিরোধে সচেতনতা বৃদ্ধি করার জন্য গণ-আন্দোলন সৃষ্টি করতে মোবাইল টেলিফোন অপারেটরদের সহযোগিতা ও সহায়তা চেয়েছে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি।

 

মঙ্গলবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির ২৪তম বৈঠকে এ আলোচনা হয়েছে। কমিটির সভাপতি বেগম রেবেকা মমিনের সভাপতিত্বে কমিটির সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন মোছা: মাহাবুব আরা বেগম গিনি ও বেগম মনোয়ারা বেগম। জাতীয় সংসদ সচিবালয়ের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

 

বৈঠকে, এতিম ও দুঃস্থ শিশুদের জন্য আর্থিক ও খাদ্য সহায়তা প্রদানের লক্ষ্যে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের মত মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ে দীর্ঘ মেয়াদী প্রকল্প গ্রহনের সুপারিশ করে কমিটি। পাশাপাশি বাল্যবিবাহ প্রতিরোধে ব্যাপক জনসচেতনতা ও গণ-আন্দোলন সৃষ্টি করতে বিভিন্ন মোবাইল অপারেটরদের সহযোগিতা ও সহায়তা সম্পর্কেও আলোচনা হয়।

 

এছাড়া, বাল্যবিবাহ প্রতিরোধে জেলা প্রশাসন যাতে আরও অধিক কার্যকর পদক্ষেপ গ্রহণ করে সেজন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশও করে কমিটি।

 

বৈঠকে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব বেগম নাছিমা বেগম, মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

 

রাইজিংবিডি/ঢাকা/২৪ মে ২০১৬/নাসরাত/নৃপেন/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়