ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

আইডিয়ালের এক শিক্ষকের বিরুদ্ধে সনদ জালিয়াতির অভিযোগ

আবু বকর ইয়ামিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:৪৫, ১০ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আইডিয়ালের এক শিক্ষকের বিরুদ্ধে সনদ জালিয়াতির অভিযোগ

নিজস্ব প্রতিবেদক : মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের এক শিক্ষকের বিরুদ্ধে সনদ জালিয়াতির অভিযোগ উঠেছে। এ বিষয়ে তার সকল একাডেমিক সনদ পরীক্ষা-নিরীক্ষা করতে একটি তদন্ত কমিটি করার নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

মাধ্যমিক উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) শিক্ষা কর্মকর্তা চন্দ্র শেখর হাওলাদার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, রাজধানীর মাতিঝিল আইডিয়াল স্কুলের সহকারী প্রধান শিক্ষক মো. আ. ছালাম খানের বিএড সার্টিফিকেট ভুয়া বলে অভিযোগ পাওয়া গেছে। এ কারণে এমপিওভুক্ত এ শিক্ষকের সকল একাডেমি সার্টিফিকেট ও নিয়োগপত্র খতিয়ে দেখা জরুরি। তাই উল্লেখিত শিক্ষকের সকল কাগজপত্র মাউশিকে সরেজমিন তদন্ত করে আগামী সাত কার্যদিবসের মধ্যে প্রতিবেদন শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে।

মাউশির পরিচালক (মাধ্যমিক) ইলিয়াস হোসেন বলেন, এ বিষয়ে মাধ্যমিক উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) শিক্ষা কর্মকর্তা চন্দ্র শেখর হাওলাদারসহ মাউশির আরেক কর্মকর্তার সমন্বয়ে দুই সদস্যের একটি তদন্ত কমিটি তৈরি করা হয়েছে। তদন্ত রিপোর্টের ভিত্তিতে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

চন্দ্র শেখর হাওলাদার বলেন, শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনার প্রেক্ষিতে আমরা আইডিয়াল স্কুলের অভিযুক্ত শিক্ষকের সকল একাডেমিক সনদ যাচাই-বাছাই করার সিদ্ধান্ত নিয়েছি। আমরা এ বিষয়ে সহযোগিতার জন্য স্কুল কর্তপক্ষের সঙ্গে যোগাযোগ করব। অভিযুক্ত শিক্ষকের সকল সনদ পরীক্ষা-নিরীক্ষা করে প্রতিবেদন শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হবে।


 

রাইজিংবিডি/ঢাকা/১০ ফেব্রুয়ারি ২০১৭/ইয়ামিন/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়