ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ঘুষ বন্ধে ৩ মাসের আলটিমেটাম দুদক চেয়ারম্যানের

রেজাউল করিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৭, ১৬ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঘুষ বন্ধে ৩ মাসের আলটিমেটাম দুদক চেয়ারম্যানের

দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : প্রাথমিক শিক্ষা কর্মকর্তাদের ঘুষ, অনিয়ম-দুর্নীতি বন্ধ করতে তিন  মাস সময় দিয়েছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ।

চট্টগ্রাম প্রাইমারি টিচারস ট্রেনিং ইনস্টিটিউট (পিটিআই) অডিটোরিয়ামে বৃহস্পতিবার দুপুরে প্রাথমিক শিক্ষায় সুশাসন নিশ্চিতকরণে চট্টগ্রাম বিভাগের মাঠ পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে দুর্নীতি প্রতিরোধ বিষয়ক মতবিনিময় সভায় তিনি এ আলটিমেটাম দেন।

দুদক চেয়ারম্যান বলেন, ‘প্রাথমিক শিক্ষকদের বদলী, নারী শিক্ষকদের মাতৃত্বকালীন ছুটি, অর্জিত ছুটি নিতে এবং অবসরে যাওয়া শিক্ষকদের পেনশনের কাগজপত্র তৈরি করতে শিক্ষা কর্মকর্তাকে ঘুষ দিতে হয় বলে আমার অফিসে অসংখ্য অভিযোগ জমা পড়েছে। আমি আগামী তিন মাস সময় দিলাম। এ সময়ের মধ্যে সব শুধরে নিতে হবে।’

‘এ সময়ে আমি এ বিষয়ে হাত দিতে চাই না’- বলে তিনি জড়িতদের হুঁশিয়ার করে দেন। তিনি বলেন, ‘আমি চাই প্রাথমিক শিক্ষকদের মাধ্যমে একটি সুন্দর প্রজন্ম গড়ে উঠুক।’

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের আয়োজনে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ড. মো. আবু হেনা মোস্তফা কামালের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ আসিফ উজ জামান, চট্টগ্রাম জেলা প্রশাসক মো. সামসুল আরেফিন।

বক্তব্য রাখেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তর চট্টগ্রাম বিভাগীয় উপপরিচালক মো. মাহবুবুর রহমান বিল্লাহ। সভায় চট্টগ্রাম বিভাগের দুই শতাধিক উপজেলার প্রাথমিক শিক্ষা কর্মকর্তা, সুপারিটেনডেন্ট, পিটিআই ইন্সট্রাক্টর, রিসোর্স সেন্টারের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/চট্টগ্রাম/১৬ ফেব্রুয়ারি ২০১৭/রেজাউল/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়