ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

জবিতে পরিচ্ছন্ন সপ্তাহ শুরু

আশরাফুল ইসলাম আকাশ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৯, ২৬ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জবিতে পরিচ্ছন্ন সপ্তাহ শুরু

জবি প্রতিনিধি : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ভূগোল ও পরিবেশ বিভাগের পরিবেশ ক্লাবের উদ্যোগে পরিচ্ছন্ন সপ্তাহ শুরু হয়েছে।

রোববার সকাল ১০টার দিকে বিভাগটির হল রুমে এর উদ্বোধন করা হয়।

এতে প্রধান অতিথির বক্তব্যে লাইফ অ্যান্ড আর্থ সাইন্স অনুষদের ডিন ড. জাকারিয়া মিয়া বলেন, ‘আমাদের বিশ্ববিদ্যালয়কে পরিচ্ছন্ন করতে ভূগোল ও পরিবেশ বিভাগ যে উদ্যোগ গ্রহণ করেছে তা অবশ্যই সাধুবাদ পাওয়ার যোগ্য। তবে পরিবেশের পাশাপাশি আমাদের নিজেদের মননকেও পরিষ্কার রাখতে হবে। বিশ্ববিদ্যালয়ে প্রবেশ করেই আমরা যে ময়লা পোস্টার, মলিন ব্যানার দেখি, এ সংস্কৃতি থেকে আমাদের বের হয়ে আসতে হবে।’

বিশেষ অতিথির বক্তব্যে ভূগোল ও পরিবেশ বিভাগের চেয়ারম্যান ড. মল্লিক আকরাম হোসেন বলেন, ‘আমাদের বিভাগের পরিবেশ ক্লাব যে ধরনের উদ্যোগ গ্রহণ করেছে তা বিশ্ববিদ্যালয়ের একটি বিভাগের মধ্যে সীমাবদ্ধ রাখলে হবে না। তা গোটা বিশ্ববিদ্যালয়ে ছড়িয়ে দিতে হবে।’ এক্ষেত্রে তিনি সবার সার্বিক সহযোগিতা কামনা করেন।

অনুষ্ঠানে পরিবেশ ক্লাবের সভাপতি আশ্রাফ উদ্দিনের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন বিভাগের সহকারী অধ্যাপক মো. মহিউদ্দিন, অধ্যাপক নাজমুন নাহার, সহকারী অধ্যাপক শারমিন সুলতানা লুনা, প্রভাষক শাহানা সুলতানা প্রমুখ।

এ সময় শিক্ষার্থীরাও পরিবেশ কীভাবে পরিষ্কার রাখা যায় সে বিষয়ে মতামত ব্যক্ত করেন এবং একটি সচেতনতামূলক র‌্যালি বের করেন।



রাইজিংবিডি/ঢাকা/২৬ ফেব্রুয়ারি ২০১৭/আশরাফুল/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়