ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

সরকার শিক্ষাকে সবসময় অগ্রাধিকার দিয়েছে : চুমকি

রফিক সরকার || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২৬, ১১ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সরকার শিক্ষাকে সবসময় অগ্রাধিকার দিয়েছে : চুমকি

বিদ্যালয়ের ভবন উদ্বোধন করেন মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি

কালীগঞ্জ সংবাদদাতা : মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেছেন, আওয়ামী লীগ সরকার সবসময় শিক্ষাকে অগ্রাধিকার দিয়েছে। তাই দেশে এত শিক্ষাপ্রতিষ্ঠান গড়ে উঠছে।

তিনি শনিবার দুপুরে গাজীপুরের কালীগঞ্জের পূবাইলে হারেজ আলী উচ্চ বিদ্যালয়ের চারতলা একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপনকালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, কোনো শিশু যাতে শিক্ষা থেকে বঞ্চিত না হয় সে দিকেও আমাদের লক্ষ্য রাখতে হবে। তাহলে দেশ আরো বেশি এগিয়ে যাবে।

তিনি আরো বলেন, নারীর ক্ষমতায়ন নিশ্চিত করার জন্য মেয়েদের শিক্ষা অবৈতনিক করা হয়েছে এবং মেয়েদের জন্য উপবৃত্তির ব্যবস্থাও করা হয়েছে। মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয় প্রায় ২ কোটি নারীকে ১৮টি ট্রেডে বিনা খরচে প্রশিক্ষণের ব্যবস্থা করেছে। তা ছাড়া বাল্যবিবাহ, যৌতুক, প্রজনন স্বাস্থ্য, সমঅধিকারসহ সচেতনতার  জন্য বিভিন্ন ইস্যুতে দেশের প্রতিটি ইউনিয়নে কিশোর-কিশোরী ক্লাব স্থাপনের উদ্যোগ নেওয়া হয়েছে।

বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি মো. রিয়াজ উদ্দিনের সভাপতিত্বে ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুর রশিদের পরিচালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- রাজউকের পরিচালক মো. আনিসুর রহমান মিঞা, কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) প্রণতি বিশ্বাস, আওয়ামী লীগ নেতা জাহিদ হাসান মামুন, আমজাদ হোসেন মোল্লা, কাউন্সিলর বজলুর রহমান বাছিরসহ উপজেলা, ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতারা।
 

 

রাইজিংবিডি/কালীগঞ্জ/১১ মার্চ ২০১৭/রফিক সরকার/রিশিত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়