ঢাকা, বৃহস্পতিবার, ৪ কার্তিক ১৪২৪, ১৯ অক্টোবর ২০১৭
Risingbd
সর্বশেষ:

ঢাবি অধিভুক্ত ৭ কলেজের সিদ্ধান্ত ১ এপ্রিল

আবু বকর ইয়ামিন : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৩-২০ ৭:৫২:৪৩ পিএম     ||     আপডেট: ২০১৭-০৪-০৫ ১:১১:২০ পিএম

নিজস্ব প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত সাত কলেজের বিষয়ে সিদ্ধান্ত ১ এপ্রিল জানানো হবে বলে জানিয়েছেন ঢাবি উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক।

তিনি রাইজিংবিডিকে বলেন, আগামী ১ এপ্রিল অধিভুক্ত সাত কলেজের সঙ্গে মতবিনিময় সভা হবে। সেখানে সবার মতামতের ভিত্তিতে পরীক্ষা ও আনুষঙ্গিক সব বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। ইতোমধ্যে বৈঠকের বিষয়টি অধিভুক্ত প্রত্যেক কলেজকে জানিয়ে দেওয়া হয়েছে। 

সম্প্রতি জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভুক্ত ২০১৩-১৪ শিক্ষাবর্ষের মাস্টার্স পরীক্ষার সময়সূচি প্রকাশ করে জাতীয় বিশ্ববিদ্যালয়। এরপর থেকে দ্বিধাদ্বন্দ্বে পড়েন ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থীরা।

তারা বলছেন, জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বলছে তারা অধিভুক্ত কলেজের ব্যাপারে কোনো সিদ্ধান্ত দিতে পারবে না। আর ঢাকা বিশ্ববিদ্যালয় উপাচার্য বলেছেন, এ সিদ্ধান্ত কলেজ কর্তৃপক্ষ জানাবে। কিন্তু কলেজ কর্তৃপক্ষ আমাদের এ বিষয়ে সঠিক কিছু বলতে পারছেন না।

এর আগে ‘উৎকণ্ঠায় ঢাবি অধিভুক্ত কলেজ শিক্ষার্থীরা’ এমন একটি নিউজ করে রাইজিংবিডি ডটকম। এরপর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এমন সিদ্ধান্ত নেয়।

ঢাকা কলেজের অধ্যক্ষ মোয়াজ্জেম হোসেন মোল্লা বলেন, আগামী ১ এপ্রিল পরীক্ষাসংক্রান্ত একটি বৈঠক হবে বলে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে জানানো হয়েছে। আশা করছি বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী পরীক্ষাসংক্রান্ত দ্বিধাদ্বন্দ্ব কেটে যাবে।

গত ১৬ ফেব্রুয়ারি সরকারের সিদ্ধান্ত মোতাবেক ঢাকার সাতটি কলেজকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত হয়। কলেজগুলো হলো- ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, কবি নজরুল কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, মিরপুর সরকারি বাংলা কলেজ ও সরকারি তিতুমীর কলেজ।



রাইজিংবিডি/ঢাকা/২০ মার্চ ২০১৭/ইয়ামিন/মুশফিক

Walton