ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

‘জবিতে ল্যাব উন্নয়নে ২৫ কোটি টাকা দেওয়া হবে’

আশরাফুল ইসলাম আকাশ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪১, ২১ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘জবিতে ল্যাব উন্নয়নে ২৫ কোটি টাকা দেওয়া হবে’

জবি প্রতিনিধি : গবেষণার অগ্রগতির লক্ষ্যে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ল্যাব উন্নয়নের জন্য ২৫ কোটি টাকা বরাদ্দ দেওয়া হবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান।

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে মাইক্রোবায়োলজি বিভাগ এবং জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের যৌথ উদ্যোগে আয়োজিত নবীনবরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

প্রধান অতিথির বক্তব্যে মীজানুর রহমান বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের উন্নয়নের জন্য বিভিন্ন পরিকল্পনা হাতে নেওয়া হচ্ছে। বিশ্ববিদ্যালয়ের কাজ হলো নতুন জ্ঞান সৃষ্টি। গবেষণা কাজের সুযোগ সৃষ্টি এবং উন্নত গবেষণার জন্য গবেষণাগারের আধুনিকায়ন করা হবে। এজন্য বিশ্ববিদ্যালয়ের প্রায় ৩০০ কোটি টাকার উন্নয়ন বাজেটের মধ্যে ল্যাবের উন্নয়নের জন্য ২৫ কোটি টাকা বরাদ্দ থাকবে।’ শিগগিরই একনেকে এ বরাদ্দ অনুমোদন হবে বলে আশা প্রকাশ করেন তিনি।

মাইক্রোবায়োলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. শামীমা বেগমের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ পরমাণু শক্তি নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের চেয়ারম্যান অধ্যাপক ড. নঈম চৌধুরী, বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক মো. সেলিম ভূঁইয়া, লাইফ অ্যান্ড আর্থ সায়েন্স অনুষদের ডিন অধ্যাপক ড. মোঃ জাকারিয়া মিয়া।

অনুষ্ঠানে নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করা হয়। বিভাগের মেধাবী শিক্ষার্থীদের ক্রেস্ট দেওয়া হয়। এ ছাড়া শিক্ষার্থীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।



রাইজিংবিডি/ঢাকা/২১ মার্চ ২০১৭/আশরাফুল/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়