ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

জবিতে প্রথমবারের মতো দুই দিনব্যাপী আন্তর্জাতিক সঙ্গীত উৎসব

আশরাফুল ইসলাম আকাশ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৯, ২৭ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জবিতে প্রথমবারের মতো দুই দিনব্যাপী আন্তর্জাতিক সঙ্গীত উৎসব

জবি প্রতিনিধি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) সঙ্গীত বিভাগের আয়োজনে প্রথমবারের মতো দুই দিনব্যাপী আন্তর্জাতিক সঙ্গীত উৎসব হতে যাচ্ছে।

মঙ্গল ও বুধবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে এ উৎসব হবে। এতে পৃষ্ঠপোষকতা করছে ডায়মন্ড ওয়ার্ল্ড।

এ উৎসবে পণ্ডিত অমরেশ রায় চৌধুরীকে বিশেষ সম্মাননা দেওয়া হবে। আড়ম্বরপূর্ণ উৎসবে সঙ্গীত পরিবেশন করবেন- শাহিন সামাদ, সাদি মহম্মদ, সুবীর নন্দী, শামা রহমান, লাইসা আহমেদ লিসা, সামিনা চৌধুরী, অণিমা রায়, চন্দনা মজুমদার ও শফি মণ্ডল। এ ছাড়া ভারত, চীন ও ইন্দোনেশিয়ার শিল্পীরা সঙ্গীত পরিবেশন করবেন।

উৎসবে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সঙ্গীত বিভাগের পাশাপাশি ঢাকা বিশ্ববিদ্যালয় ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা গান শোনাবেন।

আন্তর্জাতিক সঙ্গীত উৎসবে প্রধান অতিথি থাকবেন সংস্কৃতিবিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর। বিশেষ অতিথি হিসেবে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধাপক ড. মীজানুর রহমান, ট্রোজারার অধ্যাপক ড. সেলিম ভুঁইয়া এবং ডায়মন্ড ওয়ার্ল্ডের ব্যবস্থাপনা পরিচালক দিলীপ কুমার আগারওয়াল উপস্থিত থাকবেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন উৎসবের আহ্ববায়ক ও জবির সঙ্গীত বিভাগের চেয়ারম্যান অণিমা রায়।

অণিমা রায় বলেন, প্রাতিষ্ঠানিক দায়িত্বের বাইরে এ উৎসবটিতে আমার প্রাণের তাগিদটা বেশি। এই উৎসব আয়োজন করা আমার কাছে গুরুদায়িত্বের মতো। আশা করছি, একটি দারুণ নান্দনিক সঙ্গীত উৎসব আমরা উপহার দিতে পারব।



রাইজিংবিডি/ঢাকা/২৭ মার্চ ২০১৭/আশরাফুল/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়