ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ভিকারুননিসার গভর্নিং বডি নির্বাচনের ফল প্রকাশ

আবু বকর ইয়ামিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১০, ২২ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ভিকারুননিসার গভর্নিং বডি নির্বাচনের ফল প্রকাশ

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডি নির্বাচনের ফল প্রকাশ হয়েছে।

নির্বাচনে কলেজ শাখায় ইউনুস আলী আকন্দ অভিভাবক সদস্য নির্বাচিত হয়েছেন। মাধ্যমিক শাখায় অভিভাবক প্রতিনিধি পদে নির্বাচিত হয়েছেন মারুফ আহমেদ মনসুর ও ডা. মো. মজিবর রহমান।

অন্যদিকে মাধ্যমিক শাখায় শিক্ষক প্রতিনিধি হিসেবে নির্বাচিত হয়েছেন মাহবুবুর রহমান এবং সংরক্ষিত শিক্ষক প্রতিনিধি হিসেবে নির্বাচিত হয়েছেন মুশতারী সুলতানা।

প্রাথমিক শাখার ভোট গণনা এখনো শেষ হয়নি বলে জানা গেছে।

দীর্ঘ ৯ বছর পর প্রতিষ্ঠানটিতে নির্বাচন হয়েছে। শনিবার সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চার শাখায় (বেইলি রোড, আজিমপুর, ধানমন্ডি, বসুন্ধরা) একযোগে ভোটগ্রহণ হয়। ভোটাররা ছয়জন অভিভাবক প্রতিনিধি ও তিনজন শিক্ষক প্রতিনিধি নির্বাচন করেন।

জানা যায়, প্রতিষ্ঠানটির চারটি শাখায় ভোটারসংখ্যা প্রায় ২৩ হাজার। এর মধ্যে প্রধান ক্যাম্পাস বেইলি রোড শাখায় ভোটার প্রায় ১৩ হাজার, বসুন্ধরা শাখায় সাড়ে ৫ হাজার, ধানমন্ডি শাখায় ১ হাজার ৭০০ ও আজিমপুর শাখায় প্রায় ২ হাজার ৮০০ ভোটার।

গভর্নিং বডির নয়টি পদের জন্য লড়াই করেন ৪২ জন প্রার্থী। এর মধ্যে অভিভাবক প্রতিনিধি ছয়জন। এদের মধ্যে উচ্চমাধ্যমিক ও মাধ্যমিক স্তরে দুজন করে, প্রাথমিক স্তরে একজন এবং একজন সংরক্ষিত নারী অভিভাবক সদস্য রয়েছেন।

আর শিক্ষক প্রতিনিধি নির্বাচিত হন তিনজন। এর মধ্যে একজন কলেজ স্তরে, একজন বিদ্যালয় স্তরে এবং একজন সংরক্ষিত নারী সদস্য।

নিয়ম অনুযায়ী, ১১ সদস্যের পরিচালনা কমিটি হবে। এর মধ্যে অধ্যক্ষ পদাধিকারবলে সদস্য সচিব হবে। আরেকজন বিদ্যোৎসাহী ব্যক্তি সদস্য থাকবেন। নির্বাচনের পর নির্বাচিত সদস্য অথবা বিদ্যোৎসাহী ব্যক্তির মধ্য থেকে একজন সভাপতি হবেন।



রাইজিংবিডি/ঢাকা/২২ এপ্রিল ২০১৭/ইয়ামিন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়