ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

‘জনগণের অর্থ সর্বোত্তম ব্যবহার করুন’

আবু বকর ইয়ামিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৬, ২৪ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘জনগণের অর্থ সর্বোত্তম ব্যবহার করুন’

নিজস্ব প্রতিবেদক : আগামী প্রজন্মের সমৃদ্ধ ভবিষ্যৎ বিনির্মাণে জনগণের অর্থ সর্বোত্তম ব্যবহার করার ওপর গুরুত্বারোপ করেছেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) সদস্য অধ্যাপক ড. দিল আফরোজ বেগম।

একই সঙ্গে তিনি সবাইকে নিজ নিজ প্রতিষ্ঠানে কর্মক্ষমতা বৃদ্ধির পরামর্শ দেন। পাবলিক বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে আর্থিক ও প্রশাসনিক কাজে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতকরণের উপরও গুরুত্বারোপ করেন তিনি।

সোমবার ইউজিসি অডিটরিয়ামে পাবলিক বিশ্ববিদ্যালয় ও বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) এর মধ্যে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি সংক্রান্ত দিনব্যাপী এক কর্মশালায় এসব কথা বলেন।

ইউজিসি সদস্য অধ্যাপক ড. এম. শাহ্ নওয়াজ আলির সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইউজিসির সদস্য অধ্যাপক ড. মো. আখতার হোসেন, ইউজিসির সচিব ড. মো.  খালেদ, কমিশনের অর্থ ও হিসাব বিভাগের পরিচালক মো. মিজানুর রহমান।

সভাপতির বক্তব্যে অধ্যাপক শাহ্ নওয়াজ আলি দুর্নীতি রোধে দায়িত্ব পালনকালে সবাইকে সরকারি বিধি বিধানের প্রতি শ্রদ্ধাশীল হওয়ার জন্য আহ্বান জানান।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে দেশের ৩৭টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি, শিক্ষা মন্ত্রণালয় ও ইউজিসির কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, বার্ষিক কর্মসম্পাদন চুক্তির উদ্দেশ্য হচ্ছে শিক্ষা মন্ত্রণালয়ের অধিনস্থ বিশ্ববিদ্যালয়সমূহের কর্মকাণ্ড স্বচ্ছ এবং গতিশীল করা।



রাইজিংবিডি/ঢাকা/২৪ এপ্রিল ২০১৭/ইয়ামিন/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়