ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

সড়ক ছাড়লেন শিক্ষার্থীরা

আহমদ নূর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:১৬, ২০ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সড়ক ছাড়লেন শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক : সাত দফা দাবিতে আন্দোলনরত ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থীরা পুলিশের হস্তক্ষেপে ঢাকা কলেজের সামনের সড়ক থেকে উঠে গেছেন।

বৃহস্পতিবার বেলা ১২টার দিকে তারা সড়কে অবস্থান নেন। এতে সড়তে দীর্ঘ যানজটের সৃষ্টি হলে নিউমার্কেট থানা পুলিশের অনুরোধে তারা সড়ক থেকে উঠে যান।

দুপুর দেড়টার দিকে নিউমার্কেট থানার অফিসার ইনচার্জ (ওসি) আতিকুর রহমান জানান, শিক্ষার্থীদের অবস্থানের কারণে সড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। পরে তাদের সঙ্গে কথা বললে সড়ক থেকে চলে যান শিক্ষার্থীরা।

নিউমার্কেট থানা এলাকায় শিক্ষার্থীদের আন্দোলনে কোনো বিশৃঙ্খলা হয়নি বলে জানান আতিকুর রহমান।

এদিকে শিক্ষার্থীরা সড়ক ছেড়ে যাওয়ায় যান চলাচল স্বাভাবিক হতে শুরু করেছে।

ঢাকা কলেজের শিক্ষার্থী তবিবুর রহমান জানান, পুলিশের হস্তক্ষেপে আমাদের সহপাঠীরা অবস্থান থেকে ওঠে আসছেন। তবে আলোচনা করে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে।

তবে কখন, কোনো জায়গা থেকে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে সে বিষয়ে তিনি কিছু জানাতে পারেননি।

এর আগে সকালে শাহবাগে মানববন্ধন ও অবস্থান করার চেষ্টা করেন আন্দোলরত শিক্ষার্থীরা। সেখান থেকে তাদের সরাতে গেলে পুলিশের সঙ্গে সংঘর্ষ হয়। পরে দুই শিক্ষার্থী আহত হয়ে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি হন। এ ঘটনায় শাহবাগ এলাকা থেকে ১১ শিক্ষার্থীকে আটকের কথা জানায় সংশ্লিষ্ট থানা পুলিশ। সোয়া ১২টার দিকে ঢাকা কলেজের সামনে ইডেন কলেজ ও ঢাকা কলেজের শিক্ষার্থীরা অবস্থান নেন।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২০ ‍জুলাই ২০১৭/নূর/এসএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়