ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

দুমাস পর ফিরেছেন জবির নিখোঁজ ছাত্র মিলন

আশরাফুল ইসলাম আকাশ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৫, ২৪ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দুমাস পর ফিরেছেন জবির নিখোঁজ ছাত্র মিলন

জবি প্রতিনিধি : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) নিখোঁজ ছাত্র সাদেকুল ইসলাম মিলন দুই মাস পর পরিবারের কাছে ফিরেছেন।

রোববার সকাল ৮টার দিকে বান্দরবানের একটি এলাকায় রাস্তার পাশে মিলনকে ফেলে রেখে যায় বলে শুভ নামে তার এক সহপাঠী জানিয়েছেন।

সোমবার বিকেলে এ তথ্য নিশ্চিত করেছেন মিলনের মা মেরিনা বেগম ও তার সহপাঠীরা।

এ বিষয়ে তারা ব‌লেন, রোববার সকাল ১০টার দিকে মিলন বান্দরবান থেকে বাড়িতে ফোন দিয়ে টাকা চায়। পরে তাকে টাকা পাঠিয়ে তার বোনের বাসা গাজীপুরে আসতে বলা হয়। সে রাত ৮টার দিকে গাজীপুরে পৌঁছে।

মিলনের মা মেরিনা বেগম ব‌লেন, আমার ছেলে হাত-পা বাঁধা অবস্থায় বান্দরবানে ছিল। সেখান থেকে আমাদের ফোন দিয়ে টাকা চাইলে টাকা পাঠাই এবং গাজীপুরে আসতে বলি। এখন সে আমার সঙ্গে মোহাম্মদপুরের বাসায় আছে।

মিলন কোথায় ছিল জানতে চাইলে তিনি বলেন, আমার ছেলে কিছুই বলতে পারছে না। কিছুই তার মনে নেই। তাকে চোখ বাঁধা অবস্থায় ফেলে রেখে গেয়েছিল। কী কারণে, কারা মিলনকে ধরে নিয়েছিল, সে বিষয়ে পরিবারসহ কেউ কোনো ধারণা দিতে পারেনি।

গত ২৩ মে রাতে মোহাম্মদপুরের আদাবর থানার ৫ নম্বর সড়কের ৭ নম্বর বাড়ি থেকে কয়েকজন ব্যক্তি আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য পরিচয়ে মিলনকে তুলে নিয়ে যায়। আইনশৃঙ্খলা বাহিনীসহ বিভিন্ন জায়গাতে খোঁজাখুঁজির পরও না পেয়ে পরদিন মিলনের পরিবার আদাবর থানায় একটি সাধারণ ডায়েরি করেন।

পদার্থ বিজ্ঞান বিভাগের ছাত্র মিলনের সন্ধান দাবিতে মানববন্ধন, বিক্ষোভসহ ক্লাস-পরীক্ষা বর্জনের মতো কর্মসূচি পালন করেন সহপাঠীরা। মিলনকে উদ্ধারে বিশ্ববিদ্যালয় প্রশাসনের বিরুদ্ধে নিষ্ক্রিয়তার অভিযোগও তোলেন তারা। এরপর বিশ্ববিদ্যালয় প্রশাসনও এই ছাত্রের খোঁজ বের করতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছিল। ডিএমপি কমিশনারের সঙ্গেও দেখা করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এছাড়া স্বরাষ্ট্রমন্ত্রী বরাবর জবি ভিসি চিঠি পাঠান।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. নূর মোহাম্মাদ বলেন, মিলন ফিরেছেন বলে তার সহপাঠীদের কাছে শুনেছেন তিনি।কিন্তু আমি এখনও তাকে দেখিনি। তাই শতভাগ নিশ্চিত না হয়ে বলতে পারছি না।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের এই ছাত্রের ফিরে আসার বিষয়ে পুলিশও কিছু জানে না। আদাবর থানার এসআই জামান জানান, মিলনের পরিবারের পক্ষ থেকে কিছু এখনও পুলিশকে জানানো হয়নি।



রাইজিংবিডি/ঢাকা/২৪ জুলাই ২০১৭/আশরাফুল/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়