ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

জবি শিক্ষকদের নীল দলের নতুন কমিটি

আশরাফুল ইসলাম আকাশ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১২, ২৬ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জবি শিক্ষকদের নীল দলের নতুন কমিটি

অধ্যাপক ড. অরুণ কুমার গোস্বামী সভাপতি (বায়ে) ও অধ্যাপক আব্দুল্লাহ আল মাসুদ সাধারণ সম্পাদক

জবি প্রতিনিধি : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) বঙ্গবন্ধুর আদর্শ, মুক্তিযুদ্ধের চেতনা ও অসাম্প্রদায়িকতায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষকদের সংগঠন নীল দলের ২০১৭-১৮ সেশনের কমিটি গঠন করা হয়েছে। এতে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. অরুণ কুমার গোস্বামী সভাপতি পদে ও প্রাণিবিদ্যা বিভাগের সহযোগী অধ্যাপক আব্দুল্লাহ আল মাসুদ সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন।

বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক লাউঞ্জে সংবাদ সম্মেলনে নীল দলের সাবেক সভাপতি অধ্যাপক ড. জাকারিয়া মিয়া নতুন কমিটি ঘোষণা করেন।

নতুন কমিটিতে অন্যান্যরা হলেন, সহ-সভাপতি রসায়ন বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ড. মো. শাহজাহান ও ল্যান্ড ল এন্ড ম্যানেজমেন্ট বিভাগের চেয়ারম্যান ক্রিষ্টিন রিচার্ডসন, কোষাধ্যক্ষ মাইক্রোবায়োলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. শামীমা বেগম, যুগ্ম-সাধারণ সম্পাদক ইসলামিক স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক ড. মোস্তফা কামাল ও ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক শামছুল কবির, সাংগঠনিক সম্পাদক ইনস্টিটিউট অব মডার্ণ ল্যাঙ্গুয়েজ বিভাগের সহযোগী অধ্যাপক খন্দকার মোন্তাসির হাসান। 

এছাড়া কার্যনির্বাহী সদস্যরা হলেন, ইসলামিক স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক ড. মো. ইব্রাহীম খলিল, বাংলা বিভাগের সহকারী অধ্যাপক ড. এ কে এম মাহবুবুল হক, উদ্ভিদ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক বিভাস কুমার সরকার, ভুগোল ও পরিবেশ বিভাগের সহকারী অধ্যাপক নাজমুন নাহার, ফিন্যান্স বিভাগের সহকারী অধ্যাপক শেখ মাশরিক হাসান, ম্যানেজমেন্ট বিভাগের সহকারী অধ্যাপক শহীদুল্লাহ তাসফিক, ভুগোল ও পরিবেশ বিভাগের সহকারী অধ্যাপক মো. মহিউদ্দিন মাহী, মনোবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক কাজী নুর হোসেন, মার্কেটিং বিভাগের সহকারী অধ্যাপক ফারিজুল ইসলাম, প্রাণিবিদ্যা বিভাগের প্রভাষক আসাদুজ্জামান, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের প্রভাষক কাজী ফারুক হোসেন।

কমিটি গঠনের বিষয়ে অধ্যাপক ড. জাকারিয়া মিয়া বলেন, ‘আদর্শভিত্তিক সংগঠনে কাঁদা ছোঁড়াছুড়ির নির্বাচন নয়, সমোঝতার মাধ্যমে সত্যিকার অর্থে বঙ্গবন্ধুর আদর্শ ধারণকারীদেরকে নিয়ে কমিটি হবে। আদর্শকে কলুষিত করে অন্য আদর্শের লোকজন নিয়ে ভোটার সংখ্যা বাড়িয়ে নির্বাচন হতে পারে না। সত্যিকার অর্থে যারা এ আদর্শ ধারণ করেন তাদেরকে নিয়ে এ কমিটি দেওয়া হয়েছে। সবাই সদস্য পদের জন্য আবেদন করতে পারবে। কমিটি তাদেরকে যাচাই বাছাই করে সদস্যপদ দেবে।

এদিকে বিশ্ববিদ্যালয়ের নীল দলের অপর একটি অংশ নির্বাচন প্রক্রিয়ার মাধ্যমে নতুন কমিটি গঠন করতে যাচ্ছে। এ বিষয়ে একাধিক নেতার সঙ্গে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও পাওয়া যায়নি।



রাইজিংবিডি/ঢাকা/২৬ জুলাই ২০১৭/আশরাফুল/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়