ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

৫০০ উদ্যোক্তা তৈরি করবে ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৪, ১০ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
৫০০ উদ্যোক্তা তৈরি করবে ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়

নিজস্ব প্রতিবেদক : নতুন কর্মসংস্থান তৈরির লক্ষ্যে শতভাগ বৃত্তিসহ আগামী ৫ বছরে ৫০০ নতুন উদ্যোক্তা তৈরি করবে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি। এই প্রকল্প  বিশ্ববিদ্যালয়টির এন্ট্রাপ্রেনিউরশীপ বিভাগ পরিচালনা করবে।

বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে ‘আর ইউ দ্যা নেক্সট স্টার্টআপ’ শীর্ষক সংবাদ সম্মেলনে এন্ট্রাপ্রেনিউরশীপ বিভাগের প্রধান সৈয়দ মারুফ রেজা এ তথ্য জানান।

তিনি বলেন, প্রতি সেমিস্টারে মোট ২০জন শিক্ষার্থী নেওয়া হবে। যাদের মধ্যে প্রথম ৮ জনকে দেওয়া হবে ১০০ ভাগ বৃত্তি (জনপ্রতি ৮ লাখ টাকা)। দ্বিতীয় ৬ জন পাবেন ৭৫ শতাংশ এবং তৃতীয় ৬ জন পাবেন ৫০ শতাংশ বৃত্তি। বৃত্তির জন্য শুধু এইচএসসি পাস শিক্ষার্থীরা অনলাইনের মাধ্যমে রেজিস্ট্রেশন করতে পারবেন। আবেদনের লিংক http://next-startup.net/

সৈয়দ মারুফ রেজা বলেন, আগামী ১০ আগস্ট থেকে অনলাইনে আবেদন শুরু হবে। এরপর অনলাইনে প্রাক নির্বাচনী রাউন্ড শেষে নির্বাচিত প্রার্থীদের তালিকা প্রণয়ন করা হবে। এরপর আইস ব্রেকিং সেশন, গ্রুমিং ও বুস্ট আপ ক্যাম্পের পর চুরান্ত নির্বাচনী পর্ব শেষে করে বৃত্তি প্রদান করা হবে। ক্লাস ও কার্যক্রম শুরু হবে ২৬ সেপ্টেম্বর থেকে।

তিনি বলেন, আর ইউ দ্যা নেক্সট স্টার্টআপ এর মূল বৈশিষ্ট্য  হচ্ছে বিজয়ীরা এন্ট্রাপ্রেনিউরশীপ এর ওপর চার বছরের স্নাতক (সম্মান) কোর্সের অধ্যনের সুযোগ পাবেন। যারা ব্যবহারিক ও তত্ত্বীয় শিক্ষায় শিক্ষিত হবেন।

বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান মো. সবুর খান বলেন, এন্ট্রাপ্রেনিউরশীপ থেকে পাস করার পর কেউ বেকার থাকবে না। কারণ উদ্যোক্তা হওয়ার সবকিছু তারা শিখে যাচ্ছে। বিভিন্ন ধরনের ব্যবসা শুরুর পাশাপাশি শিক্ষার্থীরা পড়াশোনা করতে পারবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন-স্টুডেন্ট অ্যাফেয়ার্স এর পরিচালক সৈয়দ মিজানুর রহমান রাজু, জনসংযোগ বিভাগের সহকারী পরিচালক মো. আনোয়ার হাবিব কাজল প্রমুখ।



রাইজিংবিডি/ঢাকা/১০ আগস্ট ২০১৭/সাওন/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়